বাংলাদেশ সিরিজ স্থগিত হওয়ায় হতাশ আর্থার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২০, ১২:২২

করোনার জেরে শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে গেলেও কোনো আক্ষেপ নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। কারণ, দেশের ক্রিকেটাররা নিজেদের ঘরোয়া টুর্নামেন্টে ব্যস্ত সময় পার করছে। কিন্তু গত চার মাসের কঠোর প্রস্তুতির পরেও বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে না পারায় হতাশ লঙ্কান ক্রিকেটাররা।

করোনা মহামারির মধ্যেই লঙ্কান কোচ মিকি আর্থার দলের খেলোয়াড়দের প্রস্তুত করছিলেন। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি ভালো করে সারলেও বাংলাদেশ দল যায়নি শ্রীলঙ্কা সফরে। শ্রীলঙ্কা দল এই সিরিজের জন্য আগে থেকেই পরিকল্পনা সাজিয়ে অনুশীলন করছে। লঙ্কান কোচ মিকি আর্থারের বক্তব্য অনুযায়ী তাদের ক্রিকেটাররা প্রস্তুত ছিল শতভাগ। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃক সফর স্থগিত করার ফলে হতাশায় শ্রীলঙ্কান কোচসহ পুরো দল।

সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে আর্থার বলেন, ‘বাংলাদেশের এই সফর স্থগিত হওয়ায় আমরা খুব হতাশ। চার মাস ধরে আমরা কঠোর অনুশীলন করছিলাম, কিন্তু তা বিফলে গেলো।’

‘আমাদের ক্রিকেটাররা সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত ছিল। করোনা বিরতির পর সেরা এবং সবচেয়ে প্রস্তুত দল হওয়ার লক্ষ্য তাদের দিয়েছিলাম। ছেলেরা বীরত্ব ও অসাধারণ পেশাদারিত্ব দেখিয়েছে। কিন্তু আসন্ন কোনো লক্ষ্য ছাড়া অনুশীলন করা খুবই কঠিন। আমরা প্রস্তুত, কিন্তু এই মুহূর্তে আমরা সেরা অবস্থায় থাকলেও খেলতে পারছি না।’

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশের। সেখানেই মাসখানে অনুশীলন শেষে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। তবে শ্রীলঙ্কার কোভিড-১৯ টাস্কফোর্সের কঠোর বিধিমালা মেনে সফর করতে রাজী হয়নি বিসিবি। বাংলাদেশের চাওয়া বিবেচনা করে লঙ্কান ক্রিকেট বোর্ড একিাধিক সভা করলেও তাতে কোনো ফল আসেনি।

(ঢাকাটাইমস/১৩ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :