শেখ রাসেল অন-লাইন এয়ার রাইফেল টুর্নামেন্ট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২০, ১৯:০৮

করোনা পরবর্তী সময়ে ধীরে ধীরে শুরু হচ্ছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। কমিটি নিয়ে দীর্ঘদিনের অচলাবস্থা কাটিয়ে রেঞ্জে ফিরছে শুটাররাও। জাতির জনক বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৬৫তম জন্মদিন উপলক্ষে ১৮ অক্টোবর বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন আয়োজন করছে ‘শেখ রাসেল ইনটারন্যাশাল এয়ার রাইফেল টুর্নামেন্ট’।

করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়ায় প্রতিযোগিতা হবে অনলাইনে। আজ পর্যন্ত স্বাগতিক বাংলাদেশসহ সাত দেশের অংশগ্রহন নিশ্চিত হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন শুটিং স্পোর্ট ফেডারেশনেরে মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু। গুলসান শুটিং কমপ্লেক্সে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের এডহক কমিটির কোষাধ্যক্ষ দৌলতজামান ও সদস্য ফয়সাল আহসানউল্লাহ।

স্বাগতিক বাংলাদেশ ছাড়াও জাপান, ভারত, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তন ও কোরিয়ার দু’জনের জুটি( একজন পুরুষ ও একজন নারী) শুটার টুর্নামেনেন্ট অংশ নেবে। পুরুষ বিভাগে ইতোমধ্যে বাংলাদেশ থেকে আবদুল্লা হেল বাকী বাছাই পর্বে উত্তীর্ণ হয়েছেন। এছাড়া শ্রীলংকা ও মালয়েশিয়ার প্রতিযোগিদের ও অংশ নেয়ার সম্ভাবনা রয়েছে। ১৭ অক্টোবর সকালে প্রতিযোগিতার উদ্ধোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। উদ্ধোধনী অনুষ্টানে ভার্চুয়ালি অংশ নেবেন জাতীয় ওয়ান ডে ক্রিকেট দলে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এমপি এবং ফেডারেশনের নবনিযুক্ত সভাপতি মেজর জেনারেল আতাউল হাাকিম সারোয়ার হাসান।

৬০ রাউন্ডের কোয়ালিফাইং পর্বের পরই ফলাফল ঘোষনা করা হবে। শীর্ষ তিন জুটি এক হাজার, সাতশত ও পাচশত মার্কিন ডলার প্রাইজমনি লাভ করবে। ভবিষ্যতে ফেডারেশনের পঞ্জিতে অর্ন্তভুক্ত হিসেবে এ আসর প্রতিবছর হবে বলে ফেডারেশনের সাধারণ সম্পাদক জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

পাকিস্তানে যেতে নারাজ ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিও হাইব্রিড মডেলে!

পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন তেভেজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত গতিমানব উসাইন বোল্ট

বার্সাতেই থাকছেন জাভি!

২৬ এপ্রিল থেকে ক্যাম্প শুরু টাইগারদের, প্রবেশ নিষেধ গণমাধ্যমের

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

এই বিভাগের সব খবর

শিরোনাম :