মাগুরায় সুদের টাকার জন্য একজনকে হত্যার অভিযোগ

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২০, ২০:০৩

সুদের পাঁচ হাজার টাকার জন্য মনিরুল মীর(৪০) নামে একজনকে গলা কেটে হত্যার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর এলাকায়। বৃহস্পতিবার দুপুরে হত্যায় ব্যবহৃত রড ও ছুরি উদ্ধার করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বৃহস্পতিবার ভোরে তিন যুবককে আটক করেছে পুলিশ।

নিহত মনিরুল ওই ইউনিয়নের চৌগাছি গ্রামের মৃত ইছহাক আলী মীরের ছেলে। বুধবার রাতে দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের পেছনের একটি ধানক্ষেত থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়।

আটকরা হলেন, চৌগাছি গ্রামের বীরেন্দ্রনাথ প্রামাণিকের ছেলে প্রণব প্রামাণিক (১৮), একই গ্রামের হাবিব মীরের ছেলে বাবু মীর (১৫) ও আইয়ুব হোসেনের ছেলে রাহুল (১৮)।

নিহত মনিরুলের স্ত্রী পারভীন বেগম জানান, বুধবার সন্ধ্যার আগে প্রণব, হাবিব ও রাহুল মনিরুলকে মোবাইলে ফোন করে টাকা দেবে বলে জানায়। মনিরুল টাকা আনতে যাচ্ছেন বলে বাড়ি থেকে বেরিয়ে যান। সন্ধ্যার পর স্থানীয় লোকজন ধানক্ষেতে একটি গলাকাটা লাশ দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে মনিরুলের লাশ উদ্ধার করে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহম্মদ আলী আহমেদ মাসুদ বলেন, নিহত মনিরুল মীর সুদ কারবারের সঙ্গে জড়িত ছিলেন। চৌগাছি গ্রামের বীরেন্দ্রনাথ প্রামাণিকের ছেলে প্রণব প্রামাণিক ছয় মাস আগে তার কাছ থেকে মাত্র পাঁচশ’ টাকা নেন। ছয় মাস পরে মনিরুল সুদসহ মোট পাঁচ হাজার টাকা দাবি করেন প্রণবের কাছে। বিষয়টি নিয়ে মনিরুলের সঙ্গে প্রণবের ঝামেলা হয়।

ওসি বলেন, টাকার জন্য চাপ দেয়ার পাশাপাশি বিভিন্ন সময় প্রণবের বাড়িতে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতেন মনিরুল। এ কারণে ক্ষুব্ধ হয়ে প্রণব তার দুই বন্ধুকে সঙ্গে নিয়ে মনিরুলকে লোহার রড দিয়ে মাথায় ও বুকে আঘাত করে, ছুরি দিয়ে পেট ও গলা কেটে হত্যা নিশ্চিত করেছে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তিনজন হত্যাকাণ্ডের সঙ্গে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের স্বাকারোক্তি অনুযায়ী বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলের পাশে মাটির মধ্যে পুঁতে রাখা লোহার রড ও ছুরি উদ্ধার করা হয়েছে। এগুলো হত্যাকাণ্ডে ব্যবহার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মনিরুলের লাশ ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন শ্রীপুর থানার ওসি ।

পারভীন বেগম তার স্বামী হত্যার সঙ্গে জড়িতদের বিচার দাবি করেছেন।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :