ফরিদপুরের তালমা ইউপি চেয়ারম্যান দেলোয়ারা বরখাস্ত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২০, ২০:১৬

ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দেলোয়ারা বেগমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তার বরখাস্তের বিষয়টি জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়, ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ারা বেগমের পরিবর্তে বেআইনিভাবে তার ছেলে মো. কামাল মিয়ার স্বাক্ষরে জন্মনিবন্ধন সনদ ও নাগরিক সনদপত্র দেয়াসহ অন্যান্য সব সরকারি কার্যক্রম পরিচালনার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে।

জেলা প্রশাসক, ফরিদপুর বর্ণিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, চেয়ারম্যান দেলোয়ারা বেগমের পরিবর্তে বেআইনিভাবে তার ছেলে কামাল মিয়ার ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় বলে মনে করে সরকার। তাই চেয়ারম্যান দেলোয়ারা বেগম কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার আইনে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে দেলোয়ারা বেগম বলেন, ইউনিয়ন পরিষদের যাবতীয় কাজ তিনি নিজেই করেন। এ ব্যাপারে তার ছেলে জেলা পরিষদের সদস্য কামাল মিয়ার স্বাক্ষরে কোনো সনদ দেয়া হয় না।

দেলোয়ারার ভাষ্য, আমি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। আমার বিপক্ষে গত নির্বাচনে যিনি পরাজিত হয়েছিলেন সেই বিএনপির প্রার্থী স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতার সঙ্গে হাত মিলিয়ে আমাকে সামাজিকভাবে হেয় করতেই মিথ্যা অভিযোগের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :