কলকাতার উৎসবে পুরস্কৃত কনকের ‘লটারি’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২০, ১১:০৫

এই সময়ের তরুণ ও প্রতিভাবাণ একজন নির্মাতা কেএম কনক। তার নির্মিত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লটারি’ সম্প্রতি যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক সংগঠন লিফট-অফ গ্লোবাল নেটওয়ার্ক ফেস্টিভ্যালের ফাস্ট টাইম ফিল্মমেকার সেশনস, লিফট অফ সেশন্স এবং ফিল্মেরা মিউজিক অ্যান্ড অনলাইন ফিল্ম ফেস্টিভ্যালে-এ প্রদর্শনের জন্য মনোনয়ন পেয়েছে।

সেই খুশির খবরের রেশ না কাটতেই দর্শক-সমর্থকদের আরও একটি সুখবর শোনালেন নির্মাতা কেএম কনক। জানালেন, তার নির্মিত ‘লটারি’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি কলকাতা ইন্টারন্যাশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভ্যালের আউটস্ট্যান্ডিং এচিভমেন্ট এ্যাওয়ার্ড জিতে নিয়েছে। কলকাতায় প্রতি মাসেই অনুষ্ঠিত হয় এই চলচ্চিত্র উৎসবটি।

কেরিয়ারের শুরুতেই এমন সাফল্যে বেশ উচ্ছ্বসিত কেএম কনক। ঢাকা টাইমসকে তিনি জানান, প্রথম শর্ট-ফিল্ম হিসেবে এই কাজটা করতে গিয়ে দারুণ এক অভিজ্ঞতা হয়েছে, সঙ্গে পুরস্কার প্রাপ্তি। প্রথম নির্মাণেই এরকম সাফল্যে আমি অত্যন্ত আনন্দিত। এই সাফল্য আমার কাজে অনুপ্রেরণা যোগাবে। আগামী দিনগুলোতে চলচ্চিত্রের সঙ্গেই থাকতে চাই।’

প্রসঙ্গত, একটি লটারির টিকিট কীভাবে দুই বন্ধুর সম্পর্ককে প্রভাবিত করে এবং তাদের জীবনে নতুন মোড় নিয়ে আসে, সেই গল্পেই নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লটারি’। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইকবাল হোসাইন, রেদওয়ান চৌধুরী শান্ত, এনায়েত হোসাইন সামির, সামিয়া আক্তার বৃষ্টি, রায়হান ইশতিয়াক সনেট, পাবেল গোমেজ, সৌভিক, মিরাজ বুলেটসহ অনেকে।

‘চিলেকোঠা ফিল্মস’- এর ব্যানারে ‘লটারি’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন নিয়ামুল মুক্তা।এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন আল-আমিন হাসান নির্ঝর। সিনেমাটোগ্রাফিতে ছিলেন আব্দুল্লাহ আল ফাহিম, প্রোডাকশন ডিজাইনার ছিলেন মুহাম্মাদ তাসনীমুল হাসান। মিউজিক করেছেন ইমন চৌধুরী, সাউন্ড ডিজাইন করেছেন রাজেশ সাহা, কালার করেছেন মাহবুব টিপু।

কনকের সঙ্গে এই ফিল্মের সহকারী পরিচালনায় ছিলেন আতিকুর রাব্বি, কল্লোল কবির, কামরুল জিন্নাহ ও উইলসন তালুকদার। কনকও দীর্ঘদিন ধরে জনপ্রিয় পরিচালক রেদওয়ান রনির প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন। গত বছর মুক্তি পাওয়া অর্চিতা স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ছবিতে তিনি প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেন।

ঢাকাটাইমস/১৬অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :