নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন আগামীকাল

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২০, ১৫:৫০

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের জাতীয় সংসদ উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী শনিবার। এই প্রথম এই আসনে ইভিএমে ভোট গ্রহণ হবে।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন ও আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ইতোমধ্যে এ নির্বাচন অবাধ-সুষ্ঠুভাবে শেষ করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা পরিষদের (সাবেক) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন হেলাল নৌকা প্রতীক এবং বিএনপি’র মনোনীত প্রার্থী আত্রাই উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি শেখ রেজাউল ইসলাম রেজু ধানের শীষ প্রতীক ও ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল আম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপ-নির্বাচন নিয়ে এলাকার সাধারণ, তরুণ ও নতুন ভোটারেরা জানান, তথ্য ও প্রযুক্তি নির্ভর সেবা পেতে তারা বিশ্বাসী। যারা দুর্নীতি, অনিয়ম, মাদক ও সকল বৈষম্যহীন সমাজ গড়তে আগামী দিনের নেতৃত্ব দেবেন, এলাকার উন্নয়ন করবেন এবং যাকে তারা যোগ্য প্রার্থী হিসেবে মনে করবেন তাকেই তারা ভোট দেবেন বলে জানিয়েছেন।

নওগাঁ জেলার রাণীনগর ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ সংসদীয় আসন। এই দুই উপজেলায় মোট ১৬টি ইউনিয়ন। সংশ্লিষ্ট সূত্র মতে, রাণীনগর ও আত্রাই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে রাণীনগর উপজেলায় ১ লাখ ৪৯ হাজার ৫৮৭ জন এবং আত্রাই উপজেলায় ভোটার ১ লাখ ৫৭ হাজার ১৩৮ জন। এর মধ্যে মোট পুরুষ ভোটার ১ লাখ ৫৩ হাজার ৭৫৮ এবং মহিলা ভোটার ১ লাখ ৫২ হাজার ৯৬৭।

সূত্র জানায়, এ উপ-নির্বাচনে রাণীনগর উপজেলায় ৪৯টি ভোটকেন্দ্রে এবং আত্রাই উপজেলায় ৫৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে দুই উপজেলায় ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৪৪২ জন পোলিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন।

এছাড়া ভোটকেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনছার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী হাকিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, গত ২৭ জুলাই এই আসনের এমপি ইসরাফিল আলম মারা যান। এরপর নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে তফসিল ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় শনিবার ইভিএমে ভোটগ্রহণ হবে।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :