প্রত্যেক ম্যাচই আমার শেখার মঞ্চ: তামিম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২০, ১৬:৫৮

দলের গুরুভার পেয়েছেন অনেক দিন হলো, তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এখনোও লাল-সবুজের জার্সি গায়ে নেতৃত্ব দিতে মাঠে নামা হয়নি তামিম ইকবালের। আন্তর্জাতিক লড়াইয়ে ফেরার আগে আগে তাই সব ম্যাচকেই তামিম দেখছেন অধিনায়কত্বের প্রস্তুতি হিসেবে।

চলমান বিসিবি প্রেসিডেন্টস কাপে তামিম নেতৃত্ব দিচ্ছেন তার নিজের নামে গড়া তামিম একাদশকে। তারকাবহুল দল নিয়ে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) তামিম তুলে নিয়েছেন আসরে নিজেদের প্রথম জয়।

ম্যাচ শেষ সঞ্চালকের ভূমিকায় থাকা শাহরিয়ার নাফীস তামিমের কাছে জানতে চান, ওয়ানডে দলের দায়িত্ব পালনের আগে প্রেসিডেন্টস কাপে কতটা প্রস্তুতি হচ্ছে তার। এই প্রশ্নের জবাবে তামিম বলেন, ‘প্রস্তুতি নেওয়ার জন্য আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। প্রত্যেক খেলাই আমার জন্য শেখার মঞ্চ। আজকের পরিস্থিতিতে আমি কীভাবে নিজেকে সামাল দিলাম; এরকম পরিস্থিতি আবার আসলে, আজকে যেসব ভুল সিদ্ধান্ত নিয়ে তা আবার নিচ্ছি কি না নাকি উন্নতি করছি এসব খেয়াল রাখতে হবে।’

তামিমকে ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে মনোনীত হতে দেখে অবাক হয়েছিলেন অনেকেই। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে তামিম ছাড়াও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও তিন ফরম্যাটের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমও ওয়ানডের সম্ভাব্য অধিনায়ক হিসেবে ছিলেন আলোচনায়। পঞ্চপাণ্ডবের অন্য চারজনের মত নিজের অগাধ অভিজ্ঞতা না থাকলেও তামিম প্রতিটি জায়গায়ই অধিনায়কত্বের জ্ঞান অর্জনে মশগুল।

তিনি বলেন, ‘সব সময় আমি বলে এসেছি- আমি অভিজ্ঞ অধিনায়ক নই। তাই প্রত্যেক খেলাই আমার জন্য শেখার জায়গা। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে শিখতে চাই, উন্নতি করতে চাই।’

(ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :