কম ভোটারে কর্মকর্তাদের অলস সময় পার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ১৩:৪৯ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২০, ১২:০৫

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ভোটারের আমেজ খুব একটা নেই। অধিকাংশ কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি বলতে গেলে খুবই নগণ্য। কেন্দ্রগুলিতে নৌকা প্রতীকের এজেন্ট ও নৌকা প্রার্থীর লোকজনের দেখা মিললেও এর বাইরে অন্য কোনো প্রার্থীর লোকজনকে পাওয়া যায়নি। ফলে নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের অনেককেই অলস সময় পার করতে দেখা গেছে।

যদিও কর্মকর্তারা বলছেন ভোটারদের ভোট দেয়ার সুযোগ দেয়া হচ্ছে ভোট দিতে পারছেন। অন্যদিকে কেন্দ্রগুলোর আইন-শৃঙ্খলা দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যরা বলছেন যাতে করে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় শান্তি-শৃঙ্খলা বজায় থাকে সে কারণে তারা সচেষ্ট আছেন। কেউ যেন ভোটারদের ভোটদানে বাধা না দিতে পারে সেজন্য তারা সচেষ্ট আছেন।

তবে সামসুল হক খান স্কুল এন্ড কলেজে দেখা গেছে কেন্দ্রের ভেতরে, কেন্দ্রের মাঠের ভেতরে বহিরাগত লোকজন দাঁড়িয়ে আছেন। অনেক কেন্দ্রে প্রবেশমুখে নৌকা প্রতীকের লোকজনকেও দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

সরেজমিনে বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, অনেকগুলো কেন্দ্রেই বহিরাগত লোকজনের আনাগোনা। সেখানকার আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ বলছে আমরা চেষ্টা করছি বহিরাগতদের বের করে দেওয়ার জন্য। কোনাপাড়া ডেমরা কোনাপাড়া হাইস্কুল এন্ড কলেজে যেখানে একটি কেন্দ্র যেখানে আমরা দেখেছি যে বহিরাগত লোকজন পুরো মাঠের মধ্যে ভরা। দায়িত্বপ্রাপ্ত পুলিশ বলছেন আমরা চেষ্টা করছি যতটুকু পারা যায়।

কেন্দ্রটিতে একজন ম্যাজিস্ট্রেট থাকলেও বহিরাগতদের বিষয়ে তিনি কোনো কথা বলতে রাজি হননি। দায়িত্ব পালনে থাকা ওই ম্যাজিস্ট্রেট বলেন, ‘আমাদের এখন পর্যন্ত কথা বলার মতো কিছু নেই। তবে আমি বলে দিয়েছি তাদের মধ্যে কোনো বহিরাগত লোকজন কেন্দ্রের মধ্যে যেন না থাকে।’

সরেজমিনে আরও দেখা গেছে, ইভিএমে ভোট হচ্ছে যে কারণে একটু কম শিক্ষিত মানুষ সমস্যায় পড়ছেন। তবে নির্বাচন কমিশনের পক্ষ থেকে যারা আছেন তারা সবাই বলছেন যেকোন ধরনের সমস্যা হলে তারা সঙ্গে সঙ্গে তা সমাধানের চেষ্টা করছেন।

এর আগে সকাল ৯টায় এই আসনে শুরু হয় ভোটগ্রহণ। চলবে টানা বিকেল ৫টা পর্যন্ত।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ১৪টি ওয়ার্ড এবং ডেমরা, যাত্রাবাড়ী এবং কদমতলী থানার কিছু অংশ নিয়ে গঠিত এই আসনটিতে ১৮৭টি ভোটকেন্দ্র রয়েছে।

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তাঁরা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান।

উল্লেখ্য, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় ঢাকা-৫ আসনটি শূন্য হয়।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :