যতোই শক্তিশালী হোক অপরাধীর ক্ষমা নাই: পলক

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২০, ১৭:০৭

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। অপরাধ যেই করুক, তার ক্ষমা নাই। তার কোনো দলীয় পরিচয় নাই। নেই কোনো রাষ্ট্রীয় পরিচয়। তার একটাই পরিচয়, অপরাধী। আর এসব অপরাধীদের বিরুদ্ধে সবসময় বাংলাদেশ পুলিশকে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী কঠোর হুঁশিয়ারী দিয়েছেন। অপরাধী যতোই শক্তিশালী হোক তার ক্ষমা নাই।

শনিবার সকাল সাড়ে ১১টায় সিংড়া উপজেলা আম চত্বরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

পলক বলেন, সিংড়ার চলনবিলে ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত আইন শৃংখলার চরম অবনতি হয়েছিল। চলনবিলের প্রত্যন্ত অঞ্চলের মানুষ প্রতিটি রাত ডাকাতের ভয়ে কাটাতো। সিংড়াবাসী সন্ত্রাস ও নৈরাজ্যের কাছে জিম্মি ছিল। কিন্তু বিগত ১১ বছরে প্রধানমন্ত্রীর সুশাসনের বদৌলতে ও বাংলাদেশ পুলিশের সাহসী পদক্ষেপের ফলে চলনবিল থেকে ডাকাতি- সন্ত্রাসী কার্যক্রম নির্মূল করতে পেরেছি।

প্রতিমন্ত্রী বলেন, ৯৯৯ এ ফোন করলেই সাধারণ মানুষ সেবা পাচ্ছে। এই অবদান আইসিটি মন্ত্রাণালয়ের। এখন পর্যন্ত ৯৯৯ এ দুই কোটি ১৬ লাখ ফোন এসেছে। ২৪ ঘণ্টা বাংলাদেশের পুলিশের সব সদস্য জেগে আছে। এতে দুর্নীতি ও হয়রানি কমেছে। অনলাইনে জিডির ব্যবস্থা করা হয়েছে। সব সেবা এখন মানুষের দরজায় পৌঁছেছে।

সমাবেশে সিংড়া থানার ওসি নূর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, ইউএনও নাসরিন বানু, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি প্রমুখ।

এর আগে প্রস্তাবিত পৌর শিশুপার্কের পাশের জামিলা ফয়েজ পলিটেকনিক ইন্সটিটিউটের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রতিমন্ত্রী পলক।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :