পুলিশকে সহযোগিতার আহ্বান ডিআইজির

প্রকাশ | ১৭ অক্টোবর ২০২০, ১৭:২৯

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

বাংলাদেশ পুলিশের চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন, পুলিশকে সব শ্রেণি পেশার মানুষের সঙ্গে সম্পর্কের আরও উন্নয়ন ঘটাতে হবে। জনগণকেও আরও সচেতন হতে হবে। পুলিশ বাহিনীকে আরও সক্রিয় হতে হবে। বিভৎস নির্যাতনের ঘটনা যেন আর না ঘটে, এজন্য আমাদের সবাইকে সব ধরনের ব্যবস্থা নিতে হবে এবং সচেতন মহলও পুলিশকে সহযোগিতা করতে হবে।

শনিবার দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ মডেল থানার আয়োজনে একলাশপুর ইউনিয়নে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ শেষে গণমাধ্যম কর্মীদের সঙ্গে এসব কথা বলেন ডিআইজি।

আনোয়ার হোসেন বলেন, কোনো ঘটনা ঘটলে, তার সত্যতা প্রাপ্তির সঙ্গে ওই ঘটনার সঙ্গে জড়িত প্রত্যেকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

ডিআইজি বলেন, একলাশপুরের গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনাটি ৩২ দিনেও আমরা জানতে পারিনি। আমি চেষ্টা করেছি, ঘটনাটি বের করতে। ঘটনার ভিকটিম তার বাড়ির সবচেয়ে নিকটবর্তী তার চাচার যে ঘর, সেই চাচাও ঘটনাটি জানতে পারেননি। ভিকটিম এবং তার স্বামী যে ঘরে উপস্থিত ছিলেন, তাদের দু’জনের একজনও যদি আমাদেরকে ঘটনাটি জানাতেন তাহলে আমাদের পক্ষে জানা এবং ব্যবস্থা নেয়া সহজ হতো।

নির্যাতিতা ঘটনাটি স্থানীয় মেম্বার মোজাম্মেল হোসেন সোহাগকে জানিয়ে ছিলেন এবং বিচার চেয়েছিলেন। কিন্তু মেম্বারও পুলিশকে ঘটনাটি জানায়নি। কোন ঘটনা ঘটলে যে কোনো মাধ্যমে ঘটনাটি পুলিশের নজরে আসতে হবে অথবা পুলিশকে জানাতে হবে। কিন্তু এক্ষেত্রে তা হয়নি, আক্ষেপ করেন ডিআইজি।  

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা, বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান শেখ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/কেএম)