যমুনায় ইলিশ ধরায় সিরাজগঞ্জে ২৪ জেলের কারাদণ্ড

প্রকাশ | ১৭ অক্টোবর ২০২০, ১৯:২০

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

যমুনায় নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধন করায় সিরাজগঞ্জের চৌহালীতে ২৪ জেলেকে এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাতভর এ অভিযান পরিচালনা করে শনিবার সকালে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম আফসানা ইয়াসমিন এ রায় দেন।
সাজাপ্রাপ্তরা হলেন- জেলার চৌহালী উপজেলার উমারপুর ইউনিয়নের শৈলজানা গ্রামের বাদশা, আব্দুল মতিন, মাঈন উদ্দিন, দত্তকান্দি গ্রামের শাহাদাত হোসেন, হাসান আলী, আলম হোসেন, আব্দুস ছালাম, রুবেল হোসেন, লাল চান, হাসান আলী, বাঘুটিয়া ইউনিয়নের চরসলিমাবাদ গ্রামের বাবুল মিয়া, মোখলেছুুর রহমান, সোনামিয়া, আলমগীর হোসেন, চরবিনানুই গ্রামের ইসমাইল হোসেন, শাহ আলম, দেলোয়ার হোসেন সাইদী, ঘুশুরিয়া গ্রামের নাছির, হিজুলিয়া গ্রামের ইসমাইল হোসেন, চৌবাড়ীয়া গ্রামের মোয়াজ্জেম আলী, সেরাজুল ইসলাম, খাষপুখুরিয়া ইউনিয়নের খাষপুখুরিয়া গ্রামের আমিরুল ইসলাম, আব্দুল মালেক, খাষকাউলিয়া ইউনিয়নের কুরকী জোতপাড়া গ্রামের শফিকুল ইসলাম। পরে তাদের পুলিশের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।
অভিযান চলাকালে ১২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে দেয়া হয় এবং জব্দ ১০ কেজি মাছ খাষকাউলিয়া খারিজিয়া সিদ্দিকীয়া এতিমখানায় বিতরণ করা হয়।
অভিযানে উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুম বিল্লাহ ও ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
(ঢাকাটাইমস/১৭অক্টোবর/এলএ)