বাজারে এলো কেভিনকেয়ারের চিক হ্যান্ড স্যানিটাইজার

প্রকাশ | ১৭ অক্টোবর ২০২০, ২১:২১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশের বাজারে ‘চিক হ্যান্ড স্যানিটাইজার’ নিয়ে এসেছে দেশের অন্যতম সেরা এফএমসিজি পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান কেভিনকেয়ার বাংলাদেশ প্রাইভেট লিমিটেড।

‘মেড ইন বাংলাদেশ’ চিক হ্যান্ড স্যানিটাইজারটি বাংলাদেশের বাজারে নিয়ে আসা কেভিনকেয়ার-এর প্রথম স্যানিটাইজার। “মেড ইন বাংলাদেশ” স্যানিটাইজারটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেভিনকেয়ার বাংলাদেশ লিমিটেডের ব্র্যান্ড ম্যানেজার সুমাইয়া আহমেদ; ন্যাশনাল সেলস ম্যানেজার নুরুল ইসলাম; এইচআর ম্যানেজার জয় প্রকাশ দাশ এবং ট্রেড মার্কেটিং ম্যানেজার অভিজ্ঞান সেনগুপ্ত। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেরা মানের বৈচিত্র্যময় কনজ্যুমার ব্র্যান্ডের পণ্য নিয়ে আসার পাশাপাশি কেভিনকেয়ার জনস্বাস্থ্য ও সুরক্ষার বিষয়টিকে সবসময় প্রাধান্য দিয়ে এসেছে।

শতভাগ হালাল, অদাহ্য ও শিশুর ব্যবহার উপযোগী উপাদানের ব্যবহারে দেশীয়ভাবে উৎপাদিত এই হাইজিন পণ্যটি চলমান মহামারির বিরুদ্ধে লড়াইয়ে কার্যকর। চিক স্যানিটাইজারের অন্যতম বৈশিষ্ট্যগুলোর একটি হলো এটি বেঞ্জালকোনিয়াম ক্লোরাইড ও সেট্রিমোনিয়াম ক্লোরাইডের সমন্বয়, আর এর অ্যান্টি-মাইক্রোবিয়াল এজেন্ট লুকিয়ে থাকা ভাইরাসকে ধ্বংস করতে সক্ষম। 

করোনাভাইরাসের বহিঃস্থ স্তর চর্বি দিয়ে তৈরি যা ফ্যাটি-এসিড লবণ দ্বারা ধ্বংস করা যেতে পারে, তাই বেঞ্জালকোনিয়াম ক্লোরাইড একটি অর্গ্যানিক লবণ হিসেবে ভাইরাসের অন্যতম শত্রু। এদিকে, সেট্রিমোনিয়াম ক্লোরাইড সমন্বয়গতভাবে অ্যান্টি-মাইক্রোবিয়াল এজেন্ট হিসেবে কাজ করে। ফলে এই হ্যান্ড স্যানিটাইজারটি এমনভাবে তৈরি করা হয়েছে, যা ৯৯.৯৯% জীবাণু ধ্বংস করতে সক্ষম।

এছাড়া চিক স্যানিটাইজারটিতে ত্বকের পরিচর্যার জন্য সুপরিচিত উপাদান অ্যালোভেরার নির্যাস এবং ভিটামিন ই-এর মিশ্রণ ব্যবহার করা হয়েছে। এটি পানি ছাড়াই ব্যবহারযোগ্য ও ব্যবহারের পর আঠালোভাব থাকে না।

নতুন পণ্যটি সম্পর্কে কেভিনকেয়ার বাংলাদেশ-এর বিজনেস হেড অরুণ চাকো বলেন, ‘বর্তমানে যেসকল জায়গায় আমাদের কার্যক্রম পরিচালিত হচ্ছে একটি দায়িত্বশীল এফএমসিজি কোম্পানি হিসেবে সেখানকার কমিউনিটিগুলোকে সহায়তা প্রদানের লক্ষ্যে আমরা আমাদের কর্মী ও সুযোগ-সুবিধাসমূহ সহজলভ্য করে দিয়েছি। বাংলাদেশে চিক হ্যান্ড স্যানিটাইজার নিয়ে আসতে পারা আমাদের জন্য সত্যিই গর্বের।’

চিক হ্যান্ড স্যানিটাইজারের ৫০ মিলিগ্রাম বোতলটির মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৫০ টাকা।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/জেআর)