নড়াইলে ইলিশ ধরার অভিযোগে আটক ৪

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ১০:২৬ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ০৯:৫৭

শনিবার (১৭ অক্টোবর) রাত ১০টা ৩৪ মিনিট। অভিযানে প্রস্তুত জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি চৌকস দল। উদ্দেশ্য ‘মা ও জাটকা ইলিশ’ রক্ষায় নড়াইলের কালিয়া উপজেলার ঐহিত্যবাহী চিত্রা ও নবগঙ্গা নদীতে অভিযান। ট্রলারযোগে রওনা হলেন ডিবি পুলিশের সদস্যরা।

নড়াইলের কালিয়া উপজেলার জামরিলডাঙ্গা এলাকা থেকে বারইপাড়া ব্রিজ পর্যন্ত দীর্ঘ সাত কিলোমিটার নৌপথে এই অভিযান পরিচালিত হয়। অভিযানের সাফল্য হিসেবে ডিবি পুলিশের হাতে বন্দী চারজন মৎস্যশিকারি। তারা হলেন-কালিয়ার বিষ্ণুপুর গ্রামের টুটুল শেখ (৩৮), মোরশেখ (৩২), জনি শেখ (২৫) ও ইরফান শেখ (২২)।

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে একটি নৌকায় বিষ্ণুপুর এলাকায় ইলিশ মাছ ধরছিলেন তারা। এ অভিযোগে তাদের আটক করা হয়। এ সময় ইলিশ মাছ ও বিপুল পরিমাণ জাল জব্দ করা হয়। রাত সাড়ে তিনটা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বেশির ভাগ মৎস্যশিকারি নদী থেকে সটকে পড়েন।

ডিবি পুলিশের এএসআই আনিসুজ্জামান বলেন, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন (পিপিএম-বার) স্যারের নির্দেশক্রমে কালিয়া উপজেলার চিত্রা ও নবগঙ্গা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করেছি। মা ও জাটকা ইলিশ রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :