দুঃস্বপ্নের রাত পার করলো বার্সা-রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ১৩:০৮

দুঃস্বপ্নের রাত পার করলো বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। নিজ নিজ ম্যাচে হারল লা লিগার অন্যতম পরাশক্তিরা। বার্সেলোনা ১-০ গোলে হেরেছে গেতাফের কাছে। আর রিয়াল মাদ্রিদ ১-০ গোলে পরাজয় স্বীকার করেছে কাদিজ সিএফের কাছে।

রিয়ালের হারটা বোধহয় একটু বেশিই কষ্টদায়ক। কারণ শেষ ২৯ বছরে কাদিজের কাছে মাথানত করেনি তারা। সেটাই হলো গতকাল (১৭ অক্টোবর)। এর মাধ্যমে ২০২০-২১ মৌসুমের প্রথম পরাজয়টাও দেখে ফেললো গ্যালাকটিকোরা।

অন্যদিকে বাজে সময় কাটিয়ে নতুন মৌসুমের শুরুটা দুর্দান্ত করে বার্সেলোনা। স্বাভাবিকভাবেই জয়ের বিকল্প কিছু চিন্তা করেনি কাতালানরা। কিন্তু সেটা হতে দেয়নি নাম পরিবর্তন করা গেতাফে। নিজেদের মাঠে অসাধারণ ফুটবল খেলে লিওনেল মেসিদের পরিকল্পনায় পানি ঢেলে দেয় তারা। এর মাধ্যমে বার্সার হয়ে প্রথম হারটা দেখে ফেলেন রোনাল্ড কোম্যান।

নিজেদের মাঠে সহজাত ফুটবল খেলতে পারেনি রিয়াল। বল দখলে এগিয়ে থাকলেও তেমন সুযোগ তৈরী করতে পারেনি। অন্যদিকে কাদিজ ছিল দুর্দান্ত। ম্যাচে বেশ কয়েকবার প্রতিপক্ষ শিবিরে ভীতি ছড়ায় দলটি। যেখানে গোলরক্ষক কিংবা রক্ষণের দৃঢ়তায় বেঁচে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত লোসানোর একমাত্র গোলে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে এক যুগেরও বেশি সময় পর শীর্ষ লিগে ফেরা কাদিজ।

বার্সা-গেতাফে লড়াইটা হয় সমানে-সমান। শক্তির দিক থেকে পিছিয়ে থাকলেও সেটা বোঝার কোনো উপায় ছিলো না স্বাগতিকদের দেখে। মেসিদের সাথে পাল্লা দিয়ে আক্রমণে যায় তারাও। ম্যাচের ৫৬ মিনিটে পেনাল্টি পেয়ে এগিয়ে যায় দলটি। জালে বল জড়াতে ভুল করেননি হাইমে মাতা। এরপর খেলায় উত্তেজনা আরও বাড়তে থাকে। কিন্তু কোনো পক্ষই গোলের দেখা পায়নি।

(ঢাকাটাইমস/১৮ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :