মাদারীপুরে ট্রাকচালক হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

প্রকাশ | ১৮ অক্টোবর ২০২০, ১৩:৩০

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদারীপুর সদরের ট্রাকচালক এনায়েত মল্লিক হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ, সমাবেশ এবং মাবনবন্ধন করেছে বিভিন্ন শ্রমিক ইউনিয়নের শ্রমিক ও নিহতের আত্মীয়-স্বজনরা। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এসব কর্মসূচি করা হয়।

এসময় অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানা তারা। অন্যথায় পুরো মাদারীপুর জেলায় সব ধরণের পরিবহন বন্ধের হুমকি দেন তারা।

জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার মঠেরবাজার এলাকায় ট্রাক থামিয়ে নাস্তা করছিলেন এনায়েত মল্লিক। এসময় একটি অটোরিকশা পেছন থেকে ট্রাকে ধাক্কা দেয়। এক পর্যায়ে অটোরিকশসার চালক জালাল বেপারী ও তার লোকজন এনায়েত মল্লিকের উপর হামলা চালায়। এসময় এনায়েতকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করেন তারা। এরপর তাকে সদর হাসপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয়। এই ঘটনায় মঠের বাজার এলাকার মোহাম্মদ আলী মুন্সির ছেলে রাজীব মুন্সিসহ ১৪ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করা হয়। ঘটনার পাঁচ দিন অতিবাহিত হলেও কোন আসামি গ্রেপ্তার হচ্ছে না।

তাই এ ঘটনায় আসামিদের গ্রেপ্তারের দাবিতে মাদারীপুর শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা এ বিক্ষোভ মিছিল করেছে।

পরে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন- জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, শ্রমিক নেতা রাজিব, দুলাল মুন্সি, আল-আমীন প্রমুখ।

নিহতের পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকাবাসীও এ মানববন্ধনে অংশ নেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/পিএল)