কয়েলের আগুনে স্বপ্ন পুড়ল কৃষক দম্পতির

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ১৫:৫০ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ১৫:৪৯

ধামইরহাটে গভীর রাতে কয়েলের আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে বসতবাড়িসহ গোয়ালে থাকা বেশ কয়েকটি গরু। এতে ঘরবাড়ি হারিয়ে নিঃস্ব হয়ে পথে বসেছেন অসহায় কৃষক দম্পতি। ধামইরহাটের পশ্চিম রুপনারায়নপুর (নদীর ঘাট) গ্রামে কছিম উদ্দিনের ছেলে আবদুস সাত্তারের বাড়িতে শনিবার দিবাগত রাতে কয়েলের মাধ্যমে আগুন লেগে ঘরবাড়িসহ সবকিছু পুড়ে গেছে।

সরোজমিনে গিয়ে জানা যায়, নওগাঁর ধামইরহাট উপজেলার পশ্চিম রুপনারায়নপুর (নদীর ঘাট) গ্রামে কছিম উদ্দিনের ছেলে আব্দুস সাত্তার শনিবার রাতে শোবার আগে বরাবরের মতো মশা তাড়ানোর জন্য গরুর গোয়ালে কয়েল জ্বালিয়ে দিয়ে ঘুমিয়ে পড়েন। গভীর রাতে গোয়ালে রাখা গরুর চিৎকারে ঘুম ভেঙে গেলে তিনি দেখেন, চারদিকে দাউ দাউ করে জ্বলছে আগুন। এ সময় তিনি কোনো রকমে ঘর থেকে বের হলেও গোয়ালে রাখা দুটি বড় ও তিনটি বকনা গরু (গাভী) আগুনে পুড়ে ঝলসে যায়।

বাড়ির টিন, টেবিল ফ্যান, কাঠের চৌকি, লেপ-তোষক, ঘড়ে রাখা চাল-ডাল, হাড়িপাতিল, টাকা-পয়সা, প্রয়োজনীয় কাগজপত্রসহ তার শোবার ঘর, বসতবাড়ির পুরোটাই আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এতে অসহায় কৃষক দম্পতি ঘরবাড়ি হারিয়ে নিঃস্ব হয়ে পথে বসেছেন।

গ্রামের স্থানীয় বাসিন্দা আব্দুল কাহার, আহানুর ও পূর্ণিমার সঙ্গে কথা হলে তারা বলেন, সম্ভবত কয়েলের আগুনেই অসহায় মানুষটির ঘরবাড়ি পুড়ে নিঃস্ব হয়ে গেলো।

কৃষক অব্দুস ছাত্তার বলেন, আগুনে পুড়ে আমি নিঃস্ব হয়ে গেলাম। ঘরে রাখা চাল-ডাল, হাড়িপাতিল, বাই সাইকেল, টাকা-পয়সা, প্রয়োজনীয় কাগজপত্রসহ নগদ প্রায় ১৫ হাজার টাকা পুড়ে শেষ।

চোখেমুখে হতাশার ছাপ পড়া আব্দুস ছাত্তার বলেন, আমার একমাত্র সম্বল অনেক আদর যত্নে গড়ে তোলা গরুগুলো পুড়ে ঝলসে গেছে। ভোরে দুইটি গরু জবাই করতে হয়েছে। আর বাকিগুলো বাঁচবে কি না জানি না। ভেবেছি এবার গরু কয়টি বেচে ভাঙা বাড়ি জোড়া লাগাবো। তা আর হলো না।

স্থানীয় ইউপি সদস্য ছালাম বলেন, তার গরুসহ বাড়িঘর সব কিছু পুড়ে শেষ। নেবার মতো অবশিষ্ট আর কিছুই থাকল না। অন্তত তার প্রায় তিন-চার লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

এ ব্যাপারে ১ নম্বর ধামইরহাট ইউপি চেয়ারম্যান কামরুজ্জামানের সঙ্গে কথা হলে তিনি বলেন, বেঁচে থাকার একমাত্র অবলম্বন কয়েকটি গরুসহ ঘরবাড়ি পুড়ে যাওয়ায় তিনি নিঃস্ব হয়েছেন। পুড়ে যাওয়া বাড়ি মেরামতসহ গরু কিনে দেয়া যায় কি না তার ব্যবস্থা করে দেয়া হবে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :