কলাপাড়ায় দখলদারদের কবলে স্লুইসগেট

এসকে রঞ্জন, কলাপাড়া (পটুয়াখালী)
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ১৬:৪০

একের পর এক স্থপনা তুলে দখল করা হচ্ছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের সাফাখালী স্লুইসগেট। ওই এলাকার ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নামধারী কিছু ব্যক্তি এই দখলদারিত্ব চালাচ্ছে। পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ দেখেও না দেখার অবস্থায় আছে। এই চক্র দীর্ঘদিন ধরে অবৈধভাবে এ দখলদারিত্ব চালিয়ে যাচ্ছে।

স্থানীয় কৃষকদের ফসলের মাঠে পানি নিষ্কাশনের জন্য একটি মাত্র স্লুইসগেট। দখলদারদের কারণে দুর্ভোগে পড়েছেন কৃষকরা। স্লুইসগেটের খালাসী থাকার ঘরটি দখল করে নিয়ে গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ক্ষমতাসীন দলের প্রভাবশালীরা বেশ কিছুদিন ধরে পানি উন্নয়ন বোর্ডের সাফাখালী স্লুইসগেটের আশে পাশে অবৈধভাবে স্থাপনা তুলছে। এলাকার লোকজন তাদেরকে বাধা দিলে তারা মারধরের হুমকি দেয়। দেখা গেছে মফিজ দর্জি, সোনামিয়া রাড়ি, ফারুক হাওলাদার, সলেমান সরদার, নূর ইসলাম বাড়ী, ইব্রাহীম মৃধারা এই অবৈধ দখলকাজ চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় কৃষকরা বলেন, আমরা অবৈধ দখলদারদের হাত থেকে স্লুইসগেটটি মুক্ত হওয়া চাই। ক্ষমতাসীনরা এভাবে স্থাপনা তৈরি করলে আমরা তাদেরকে বাধা দিলে তারা আমাদেরকে মারধর করতে চায়। আমাদের প্রতিদিন নানা সমস্যার পড়তে হয়। আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অনুরোধ করছি যাতে দখলদারদের হাত থেকে মুক্তি চাই।

এ বিষয়ে মফিজ দর্জি, সোনা মিয়া, ফারুক বলেন, আমরা মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যানের কাছে বিষয়টি জানিয়ে ঘর তৈরি করেছি। তিনি আমাদের ঘর তুলতে বলেছেন।

অন্যদিকে মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরন বলেন, আমি তাদেরকে স্থাপনা উঠাতে নিষেধ করেছি। আমি কোনো অনুমতি দেইনি।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী খাঁন মোহাম্মদ অলিউজ্জামান জানান, আমি অচীরেই নোটিস দিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদের ব্যবস্থা করবো।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :