ভালুকায় শিশু ধর্ষণের অভিযোগে একজন গ্রেপ্তার

প্রকাশ | ১৮ অক্টোবর ২০২০, ১৭:২৩

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের ভালুকায় সাড়ে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে সেলিম মিয়া(৪৫) নামে এক মুদি দোকানিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। রবিবার দুপুরে র‌্যাব-১৪ ব্যাটালিয়নের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার উদ্দিন।

এর আগে শনিবার দিবাগত মধ্যরাতে গফরগাঁও উপজেলা থেকে অভিযুক্ত সেলিমকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১৪-এর অধিনায়ক বলেন, গত ১১ অক্টোবর দুপুরে ভালুকা উপজেলার ভরাডোবা এলাকার মুদি দোকানি সেলিম মিয়া প্রতিবেশী এক রিকশাচালকের সাড়ে চার বছরের শিশুকে মজার খাবার দেয়ার কথা বলে একটি ঘরের ভিতর নিয়ে ধর্ষণ করেন। পরদিন শিশুটি ব্যথায় কাতর হয়ে তার মাকে বিস্তারিত জানায়। পরে ওই দিনই শিশুটিকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

ইফতেখার উদ্দিন বলেন, ঘটনার একদিন পর গত ১৩ অক্টোবর সেলিমের বিরুদ্ধে ভালুকা থানায় একটি ধর্ষণ মামলা করা হয়। এরপর ঘটনাটি অত্যন্ত স্পর্শকাতর বিষয় হিসেবে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে র‌্যাব-১৪ ছায়াতদন্ত শুরু করে এবং আসামিকে গ্রেপ্তারে অভিযান চালায়।

পরে মামলার চারদিনের মাথায় শনিবার রাত সোয়া ১১টায় র‌্যাব-১৪’র সদর ব্যাটালিয়নের দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেলিমের অবস্থান নির্ণয় করে। এরপর গফরগাঁওয়ের গরুর হাট বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তার আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে বলেও জানান র‍্যাব-১৪-এর অধিনায়ক।