ক্যাসিনোকাণ্ড

সরকারি কর্মকর্তাসহ ৮ জনের সম্পদের হিসাব চেয়েছে দুদক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ১৮:০০

সরকারের আলোচিত ক্যাসিনো অভিযানের অংশ হিসেবে অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে চার সরকারি কর্মকর্তাসহ ৮ জনের সম্পদের হিসাব চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত সম্পদ বিবরণী চেয়ে ওই ৮ জনকে পৃথক চিঠি পাঠানো হয়েছে বলে জানান দুদকের মুখপাত্র ও পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

নোটিস দেয়া চার সরকারি কর্মকর্তা হলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান মো. সাজ্জাদুল ইসলাম, ঢাকা গণপূর্তের সার্কেল-৪ এর উপ-সহকারী প্রকৌশলী আলী আকবর, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার খাদ্য পরিদর্শক মো. খোরদেশ আলম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তা শেখ কুদ্দুস আহমেদ।

এই চার সরকারি কর্মকর্তা ছাড়াও সংস্থাটি নোটিশ পাঠিয়েছে মুন্সিগঞ্জের শ্রীনগরের ঠিকাদার মোয়াজ্জেম হোসেন সেন্টু, জাকির হোসেন ও আব্দুস সালাম এবং চট্টগ্রামের পটিয়ার ঠিকাদার নুর উর রশীদ চৌধুরী এজাজ নামের এই চার ব্যক্তির কাছে।

কমিশনের পাঠানো নোটিশে বলা হয়েছে, ‘আপনি নিজের এবং আপনার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণী এই আদেশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে নির্ধারিত ছকে দাখিল করতে হবে।

নোটিশগুলোতে এও বলা হয়, কমিশনের বেঁধে দেয়া সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে দুদক আইনে ব্যবস্থা নেয়া হবে।’

২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সারা দেশে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে। ওই বছরের ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে অনুসন্ধানে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকাটাইমস/১৮অক্টোবর/এসআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :