মুন্সীগঞ্জে ইলিশ শিকারে ৯৮ জেলেকে জেল-জরিমানা

প্রকাশ | ১৮ অক্টোবর ২০২০, ২০:২৯ | আপডেট: ১৮ অক্টোবর ২০২০, ২০:৩৬

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

মুন্সীগঞ্জের লৌহজং পদ্মানদীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকার করায় ১১৬ জন জেলেকে আটক করা হয়। রবিবার প্রথম প্রহর সকাল ৮টা পর্যন্ত নদীতে অভিযান চালায় উপজেলা প্রশাসন, মৎস্য অফিস, থানা পুলিশ ও নৌপুলিশের সদস্যরা। এসময় তাদের কাছ থেকে মোট তিন লাখ মিটার কারেন্ট জাল ও ১৫০ কেজি ইলিশ জব্দ করা হয়।

একইদিন বিকালে আটকদের মধ্যে ৯৩ জন জেলেকে এক মাসের কারাদণ্ড ও পাঁচজনকে জনপ্রতি পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মণ ও ইলিয়াস শিকদার। তবে বাকিরা অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ছেড়ে দেয়া হয়।

লৌহজং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাস জানান, রবিবার প্রথম প্রহর থেকে সকাল ৮টা পর্যন্ত পদ্মানদীতে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় ১০৫ জেলেকে আটক করা হয়েছে। এছাড়া দুই লাখ মিটার কারেন্ট জাল ও ১০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। ১০টি ট্রলার চলাচলের অনুপযোগী করা হয়েছে।

এদিকে পদ্মানদীতে আরেকটি অভিযান চালায় মাওয়া নৌ-পুলিশের সদস্যরা। অভিযানে আটক ১১ জন জেলের নামে নিয়মিত মামলা হচ্ছে। এ সময় এক লাখ মিটার কারেন্ট জাল, দুইটি ট্রলার, ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছে মাওয়া নৌ-পুলিশের ইনচার্জ সিরাজুল কবির।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)