শেখ রাসেলের জন্মদিনে গাজীপুরে বর্ণাঢ্য আয়োজন

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ২০:৩৭

শ্রদ্ধা এবং ভালোবাসায় গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত হয়েছে। শনিবার রাত ১২টা ১মিনিটে টঙ্গী থানা আওয়ামী লীগের আঞ্চলিক কার্যালয়ে কেক কেটে জন্মদিন পালন করে গাজীপুর মহানগর শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ।

এছাড়াও রবিবার গাজীপুর মহানগর আওয়ামী লীগ, টঙ্গী থানা যুবলীগ ও টঙ্গী থানা ছাত্রলীগ পৃথকভাবে শেখ রাসেলের জন্মদিন পালন করে। বিকালে নগরীর ৪৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সচিব আজমিরি খান টুটুলের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা হয়।

গাজীপুর মহানগর শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি এহসানুল আলম ফরাজির সভাপতিত্বে কেক কাটা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল হয়। এতে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

এ সময় জাহিদ আহসান রাসেল বলেন, মানব সভ্যতার ইতিহাসে শেখ রাসেলকে হত্যা ঘৃণ্য অপরাধের ইতিহাস। সভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যাকাণ্ডে কোনো নারী বা অবলা শিশুকে টার্গেট করা হয় না।

প্রতিমন্ত্রী বলেন, শিশু রাসেলকে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধু পরিবারের শেষ প্রদীপ নিঃশেষ করতে চেয়েছিল। শিশুপুত্র শেখ রাসেল তার নিষ্পাপ প্রাণ উৎসর্গ করে বঙ্গবন্ধুর অনুসারীদের মধ্যে যে দীপ শিখা জ্বালিয়ে গেছে, তা আজ লাখো কোটি রাসেল অনুসারীদের মাঝে ছড়িয়ে আছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদুর রহমান কিরণ, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস, শ্রম বিষয়ক সম্পাদক জাহিদ আল মামুন, টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম নুরু, গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক সদস্য আমান উদ্দিন সরকার, বিল্লাল হোসেন মোল্লা, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক রেজাউল করিম, টঙ্গী থানা ছাত্রলীগের সভাপতি মেহেদী হোসেন কানন মোল্লা, সাধারণ সম্পাদক মশিউর রহমান সরকার বাবু প্রমূখ। (ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :