গাজীপুরে হুজির দুই সদস্য গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ২১:২৮

গাজীপুরের শ্রীপুর উপজেলা থেকে হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজিবি) দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-এর সদস্যরা। শনিবার দিবাগত রাত পৌণে ৪টার দিকে স্থানীয় বারতোপা বাজারের পাশের মাঠে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এ সময় তাদের দেহ তল্লাশি করে ১০টি উগ্রবাদী বই এবং ২৩ পাতা লিফলেট উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, ময়মনসিংহের কোতোয়ালী থানার মীরকান্দাপাড়া এলাকার সারোয়ার হোসেন সবুজ(২০)। তিনি শ্রীপুরের বেজঝুড়ি মহিলা মোড় মসজিদের ইমাম ও খতিব। ময়মনসিংহের হালুয়াঘাট থানার করুয়াপাড়া এলাকার এহসানুল হক(২৪)। তিনি শ্রীপুরের বড়বাইদ আব্দুল হামিদ মাস্টার জামে মসজিদের ইমাম ও খতিব।

র‌্যাব-১-এর কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গোপান সংবাদের ভিত্তিতে ওই মাঠে অভিযান চালানো হয়। পরে তাদের আটক করে তাদের কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, গ্রেপ্তাররা স্বীকারোক্তি দিয়েছেন তারা মসজিদে ইমাম ও খতিব পেশার পাশাপাশি নির্জন বনে প্রশিক্ষণ ও নতুন সদস্য সংগ্রহ করতেন। প্রশিক্ষণ কার্যক্রম সমাপ্ত হওয়ার পর সীমান্ত পাড়ি দিয়ে তারা কাশ্মীর ও আফগানিস্তানে যাওয়ার পরিকল্পনা করাসহ দেশের অভ্যন্তরে নাশকতার পরিকল্পনা করছিলেন। এছাড়াও তারা আফগান তালেবানদের সমর্থক হিসেবে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে আসছিলেন। তারা গাজীপুরে শ্রীপুরে বারতোপা নির্জন গহীন বনে সহযোগীদের তালেবানী প্রশিক্ষণ দিচ্ছেন। আফগানিস্তান ও কাশ্মীরে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে জিহাদের জন্য সহযোগীদের পাঠানোর পরিকল্পনা করছিলেন তারা।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :