উপবৃত্তির টাকা আত্মসাতের মামলায় শিক্ষক কারাগারে

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ২১:৩০

শিক্ষার্থীদের উপবৃত্তি ও বিদ্যালয় উন্নয়ন’সহ বিভিন্ন তহবিলের ৫২ লাখ ৯৫ হাজার ৮৭৫ টাকা আত্মসাতের মামলায় নূর আলম (৪৩) নামে এক শিক্ষককে কারাগারে পাঠিয়েছে আদালত। এর আগে তার বিরুদ্ধে সমন জারি হওয়ার পর আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন ওই শিক্ষক।

রবিবার বিকালে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৪নং আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম নবনীতা গুহু এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত নূর আলম জেলার চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের শিবপুর গ্রামের ওজি উল্যাহ পাটোয়ারীর ছেলে। তিনি কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

বাদী পক্ষের আইনজীবী কাউসার মিয়াজী জানান, ২০১৭ সালে নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রকে তার মাইজদীর বাসায় এনে বলাৎকার করেন প্রধান শিক্ষক নূর আলম। এ ঘটনায় ওই ছাত্র কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দেয়। পরে এ ঘটনায় বিদ্যালয় কমিটি ২০১৮ সালের ৭ এপ্রিল নূর আলমকে প্রধান শিক্ষক পদ থেকে সাময়িক ও ওই বছরের ২৩ ডিসেম্বর শিক্ষা বোর্ড থেকে তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করে। বলাৎকারের ঘটনায় গঠিত তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি নূর আলমের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করার পর নূর আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। পরে তিনি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। ওই ঘটনায় ছয় মাস কারাভোগের পর ২৮ আগস্ট জামিন পায় নূর আলম। ওই মামলা এখনো আদালতে বিচারাধীন রয়েছে।

তিনি আরও জানান, ২০১৯ সালের ১৬ জানুয়ারি নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পরেশ চন্দ্র ভৌমিক বাদী হয়ে শিক্ষার্থীদের উপবৃত্তি ও বিদ্যালয় উন্নয়ন’সহ বিভিন্ন তহবিলের ৫২ লাখ ৯৫ হাজার ৮৭৫ টাকা আত্মসাতের অভিযোগে আদালতে নূর আলমের বিরুদ্ধে একটি মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই উপ-পরিদর্শক আমিনুল ইসলাম মীরকে তদন্তের দায়িত্ব দেন। তদন্ত শেষে পিবিআই কর্মকর্তা নূর আলমের বিরুদ্ধে উপবৃত্তির ৫৬ হাজার ৬২৫ টাকা আত্মসাতের প্রমাণ পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এ মামলায় আদালতে সরজমিনে হাজির হওয়ার জন্য নূর আলমের বিরুদ্ধে সমন জারি করেন।

রবিবার দুপুরে বহিষ্কৃত প্রধান শিক্ষক নূর আলম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৪নং আমলি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম নবনীতা গুহু শুনানি শেষে নূর আলমের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :