সন্ত্রাসী হামলায় সাতক্ষীরা সদর উপজেলা আ. লীগের বর্ধিত সভা পণ্ড

প্রকাশ | ১৮ অক্টোবর ২০২০, ২১:৫৭ | আপডেট: ১৮ অক্টোবর ২০২০, ২২:০০

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

সন্ত্রাসী হামলায় সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা পণ্ড হয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

রবিবার সকালে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ হামলার ঘটনা ঘটে। হামলায় আওয়ামী লীগের অপর একটি পক্ষ জড়িত বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

জানা যায়, সকাল ১০টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ওই সভা আহ্বান করেছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী।

বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদের এবং প্রধান বক্তা হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলামের উপস্থিত থাকার কথা ছিল। এতে সভাপতিত্ব করার কথা ছিল সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদের।

সংশিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত হওয়ার জন্যে আমন্ত্রণও জানিয়েছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী। আমন্ত্রণ পেয়ে সদর উপজেলারর বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা বর্ধিত সভায় আসতে শুরু করেন। কড়া নিরাপত্তার মধ্যে সবই ঠিকঠাক চলছিল। এরই মধ্য হঠাৎ মঞ্চে আবির্ভূত হয় আওয়ামী লীগের অপর একটি গ্রুপ। তারা কোন কিছু বুঝে উঠার আগেই ব্যানার ছিড়ে তছনছ করে এবং চেয়ার ছুড়াছুড়ি করে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে বর্ধিত সভা পণ্ড হয়ে যায়।

এদিকে এ সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়েছেন সাতক্ষীরা সদর উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শেখ আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক শাহজাহান আলী স্বাক্ষরিত এক প্রতিবাদপত্রে বলা হয়েছে- ‘সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র নেতৃত্বে কিছু উৎশৃঙ্খল দলীয় নেতাকর্মী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের নাম ধরে কটূক্তি করতে করতে হলরুমে প্রবেশ করেন এবং সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলীসহ কয়েকজন নেতৃবৃন্দকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এসময় তার সঙ্গে থাকা তার ব্যক্তিগত সহকারী মকছুসুমুল হাকিম, আগরদাঁড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হবি, শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, সদর উপজেলা সহ-সভাপতি স.ম. গোলাম মোর্শেদ, যুগ্ম সাধারণ সম্পাদক গণেশ চন্দ্র মন্ডল, কুশখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, বাঁশদহা ইউনিয়নের সাধারণ সম্পাদক মাস্টার মফিজুল ইসলামের নেতৃত্বে হঠাৎ কোন কিছু শোনা-বোঝার আগেই মঞ্চে রক্ষিত বর্ধিত সভার ব্যানারটি ছিড়ে ফেলেন।

ব্যানারে অঙ্কিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি, প্রধানমন্ত্রীর ছবি এবং প্রধানমন্ত্রীর উপদেষ্ঠা সজীব ওয়াজেদ জয় এর ছবি ছিল। এহেন সন্ত্রাসী হামলায় সাতক্ষীরা সদর আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীগণ স্থম্ভিত হয়ে পড়েন। এমন ন্যাক্কার জনক কর্মকাণ্ড দলকে দুর্বল করার ষড়যন্ত্রের অংশ মাত্র। একজন সাংসদের নেতৃত্বে সন্ত্রাসী হামলা খুবই দুঃখজনক। যাহা সাতক্ষীরা জেলায় ইতিপূর্বে কখনও এমনটি ঘটেনি। এই হামলায় সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা করতে না দেওয়ায় আওয়ামী লীগ বিরোধী জামাত-বিএনপি’র হাত শক্তিশালী করবে। আমরা এহেন ঘটনার তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করছি। ভবিষ্যতে এমন ঘটনা আবারও ঘটালে দলীয় নেতাকর্মীরা দাঁতভাঙ্গা জবাব দিবে।

সদর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এই ঘটনার সুষ্ঠু বিচার ও তদন্ত পূর্বক দোষী ব্যক্তিদের বিরুদ্ধে সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকের নিকট জোর দাবি করছি।

ঢাকাটাইমস/১৮আক্টোবর/ইএস