কুড়িগ্রামে ব্যক্তি মালিকানাধীন জমিকে সামরিক ভূ-সম্পত্তি দাবির প্রতিবাদ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২০, ১৬:২৮ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২০, ১৫:৩৪

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ব্যক্তি মালিকানাধীন জমিকে সামরিক ভূ-সম্পত্তি দাবির প্রতিবাদে মানববন্ধন করেছেন ভূমি মালিকরা। সোমবার সকালে শহরের জামতলা মোড়ে এ মানববন্ধন করেন স্বত্ব দখলীয় ভূমি মালিক সমিতি।

এসময় বক্তারা জানান, বাগভান্ডার হতে সোনাহাট স্থলবন্দর পর্যন্ত রাস্তাটির দুপাশে প্রায় ৪/৫ হাজার মানুষ দীর্ঘদিন থেকে জমি ভোগ দখল করে আসছে। শুধু তাই নয়, জমিগুলো ব্যক্তি মালিকানায় এস.এ রেকর্ডভুক্ত। ভূরুঙ্গামারীর তৎকালীন সহকারী সেটেলমেন্ট কর্মকর্তা ব্যক্তি মালিকদের নামে রেকর্ড বহাল রাখেন এবং ডি.পি খতিয়ান প্রস্তুত করেন।

সম্প্রতি বগুড়া সেনানিবাসের (নর্দান সার্কেল) ভূ-সম্পত্তি প্রশাসক আসাম বেঙ্গল অ্যাকসেস মিলিটারি রোড নির্মাণের জন্য বিভিন্ন ইউনিয়নের পাঁচটি মৌজার ৯৮.৭০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে বলে জানান। পরে সম্পত্তিগুলো প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জমি বলে দাবি করেন তারা।

বক্তারা আরও জানান, ওই জমিতে প্রায় ৪/৫ হাজার পরিবার বসতবাড়ি, দোকানপাট, ব্যাংক-বিমা অফিসসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে জীবিকা নির্বাহ করছে। এমতাবস্থায় ভূমি থেকে তাদের উচ্ছেদ করা হলে তারা অসহায় হয়ে পড়বে।

মানববন্ধনে বক্তব্য দেন- মালিক সমিতির আহ্বায়ক তাইফুর রহমান মুকুল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা মিরা, সাবেক ইউপি চেয়ারম্যান এছাহাক আলী ব্যাপারী, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই মাস্টার, কাজি নিজাম প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :