রেড ক্রিসেন্টের কার্যক্রম বেগবানে করা হবে: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২০, ১৮:১০

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের কার্যক্রম বেগবান করতে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। ডিএসসিসির মেয়র তার পদাধিকারবলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে থাকেন।

সোমবার দুপুরে নগর ভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের কার্যক্রম অবহিতকরণ সংক্রান্ত এক কার্যনির্বাহী কমিটির সভায় তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, ‘প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট সকল দুর্যোগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঢাকা ইউনিট বরাবরই মানুষের দুর্ভোগ লাঘবে ভুক্তভোগী মানুষের পাশে থেকে কাজ করেছে। তাই, চলমান কোভিড-১৯ মহামারির সংক্রমণ হতে জনগণের সুরক্ষায় করণীয় এবং আক্রান্ত লোকজনকে আন্তরিক সহযোগিতা প্রদান, রক্তদান কর্মসূচির বিস্তৃতি এবং দুর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রম প্রসারিত করে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটকে নেতৃত্বস্থানীয় ও বলিষ্ঠ ভূমিকা পালন করতে সচেষ্ট থাকার আহবান জানাই। সেজন্য আজীবন সদস্য সংখ্যা বৃদ্ধি করতে সবাইকে যথাযথ গুরুত্বসহকারে উদ্যোগী হতে হবে।‘

দুর্যোগ-দুর্বিপাক ছাড়াও সাধারণ পরিস্থিতিতে রেড ক্রিসেন্ট সোসাইটি একটি সুন্দর ও সচল ঢাকা বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, ‘রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ইউনিটের সদস্যগণ যানজট নিরসনে মানুষকে সচেতন করার পাশাপাশি জনগণ যাতে রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ ব্যবহার করেন সেই বিষয়ে উদ্বুদ্ধ করতে পারেন। এছাড়াও, মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে রেড ক্রিসেন্ট সোসাইটির যুব কার্যনির্বাহী কমিটি সদস্যবৃদেরকে আত্মনিয়োগ করতে হবে।‘

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরীফ আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠিত অন্যদের মধ্যে ডিএসসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. সাহিদুর রহমান, ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য জামাল উদ্দিন, প্রকৌশলী শেখ পারভেজ উদ্দিন আহমেদ, মাঈনুল হক, রাশেদা চৌধুরী, যুব কার্যনির্বাহী কমিটির যুব প্রধান মো. আরিফুল ইসলাম ও অন্যান্য যুব সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৯অক্টোবর/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :