ছাড়পত্র পেয়েও যে কারণে হায়দরাবাদের বিপক্ষে খেলেননি নারিন

প্রকাশ | ১৯ অক্টোবর ২০২০, ১৮:৫৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সুপার-সানডে’তে সানরাইজার্স হায়দরাবাদকে সুপার ওভারে হারিয়ে বাজিমাত কলকাতা নাইট রাইডার্সের। জোড়া ম্যাচ হারের পর কিউয়ি পেসার লকি ফার্গুসনের দুরন্ত বোলিং’য়ে জয়ের সরণিতে পার্পল ব্রিগেড। রবিবার ম্যাচ জয়ের আগে আরও একটি সুখবর হাজির নাইট শিবিরে। সেটা অবশ্যই দলের অভিজ্ঞ স্পিনার সুনীল নারিনকে কেন্দ্র করে।

গত কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচে দুই অন-ফিল্ড আম্পায়ার ক্যারিবিয়ান স্পিনারের বোলিং অ্যাকশন নিয়ে যে রিপোর্ট করেছিলেন সেকথা সকলেরই জানা। এরপর দু’টি ম্যাচে একাদশে ছিলেন না তিনি। কিন্তু আইপিএলের বোলিং অ্যাকশন কমিটি সেই রিপোর্টের পরিপ্রেক্ষিতে নারিনের বোলিং নিয়ে মূল্যায়ন করেছে এবং তার রিপোর্টে ক্লিনচিট পেয়েছেন কেকেআরের বহু যুদ্ধের সৈনিক। আর এই রিপোর্ট হাতে পাওয়ার পর থেকেই মনে করা হচ্ছিল সানরাইজার্স ম্যাচেই মাঠে নামতে চলেছেন নারিন। কিন্তু ওয়ার্নারের বিরুদ্ধে দেখা যায়নি ক্যারিবিয়ান ক্রিকেটারকে।

কেন ক্লিনচিট পাওয়ার পরেও নারিনকে খেলানো হল না হায়দরাবাদ ম্যাচে। অধিনায়ক ইয়ন মর্গ্যান জানালেন, নারিন হায়দরাবাদ ম্যাচে খেলার জন্য পুরোপুরি ফিট ছিলেন না। তাই ম্যানেজমেন্ট তাকে নিয়ে অযথা কোনও তাড়াহুড়ো করতে চায়নি। তবে ও দ্রুত উন্নতি করছে বলে জানান মর্গ্যান। নাইট অধিনায়কের কথায়, ‘ও দ্রুত সুস্থ হয়ে উঠছে। ওকে ফিরে পেয়ে ভালোলাগছে। দুর্ভাগ্যবশত আজ (রবিবার) ও ১০০ শতাংশ সুস্থ নয় তাই আমরা অযথা ঝুঁকি নিতে চাইনি। আমরা বাকি টুর্নামেন্টের জন্য ওকে পাতে চাই। আশা রাখি খুব শীঘ্রই আমরা ওকে দলে দেখতে পাব।’

যদিও মর্গ্যানের অভাব এদিন বল হাতে পুষিয়ে দেন চলতি আইপিএলে নাইট জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নামা লকি ফার্গুসন। কিউই পেসারের ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট পার্থক্য গড়ে দেয় ম্যাচে। শুধু তাই নয়। এরপর সুপার ওভারে প্রথম তিন বলে ডেভিড ওয়ার্নার এবং আব্দুল সামাদকে ফিরিয়ে দলের ব্যাটসম্যানদের জন্য মাত্র ৩ রানের লক্ষ্যমাত্রা দেন। ২ বল বাকি থাকতেই সেই রান তুলে টুর্নামেন্টের পঞ্চম জয় তুলে নেয় নাইটরা।

যদিও থ্রিলার জয়ে লিগ টেবিলে অবস্থান পরিবর্তন হয়নি নাইটদের। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চার নম্বরেই রয়েছে তারা। মর্গ্যানের দলের পরবর্তী ম্যাচ কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/এআইএ)