শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বিসিকের হেমন্ত মেলা শুরু

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২০, ১৮:৫৭

জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বিসিক পাঁচ দিনব্যাপী হেমন্ত মেলার আয়োজন করেছে। গত ১৮ অক্টোবর বিসিক ভবনে আয়োজিত এ মেলায় প্রায় ৬০ জন ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তা অংশ নিয়েছেন।

বিসিকের চেয়ারম্যান মোশতাক হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হেমন্ত মেলা ১৪২৭ ও কারুশিল্প প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন।

তিনি এনডিসি মেলায় আগত ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তা, ক্রেতা ও বিক্রেতাগণকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

মোশতাক হাসান জানান, করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে অতিক্ষুদ্র, কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাগণ। ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাদের ক্ষতির বিষয়টি বিবেচনা করে উদ্যোক্তাদের অনুরোধের প্রেক্ষিতে বিসিকের পক্ষ থেকে এ মেলার আয়োজন করা হয়েছে। বর্তমানে রাজধানীর বিপণিবিতানগুলো স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা হয়েছে। এছাড়াও বাস, ট্রেন, লঞ্চ, ব্যবসা প্রতিষ্ঠান সবকিছু খুলে দেওয়া হয়েছে। তাই বিসিকের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে মেলার আয়োজন করা হয়েছে। যাতে উদ্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনাভাইরাসের কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিকের পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) আলমগীর হোসেন। শুভেচ্ছা বক্তব্য দেন প্রধান নকশাবিদ জেসমিন নাহার।

অনুষ্ঠানে আরো ছিলেন- পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) খলিলুর রহমান, বিসিক সচিব মফিদুল ইসলাম, মহাব্যবস্থাপক (বিপণন) অখিল রঞ্জন তরফদার, উপ-মহাব্যবস্থাপক (গবেষণা) গুলশান আরা বেগম, আইসিটি সেল প্রধান দেলোয়ার হোসেন, ব্যবস্থাপক (ঋণ প্রশাসন) রব্বানী তালুকদারসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মেলার স্টলগুলোতে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্যসামগ্রীর স্থান পেয়েছে। তাছাড়া প্রদর্শনীতে বিসিক থেকে প্রশিক্ষণপ্রাপ্তদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত পণ্যসামগ্রী প্রদর্শিত হচ্ছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে।

প্রসঙ্গত, নকশা কেন্দ্র থেকে প্রশিক্ষণপ্রাপ্ত কারুশিল্পী এবং উদ্যোক্তাদের পণ্যের বিপণন সহায়তা প্রদানের লক্ষ্যে ১৯৯৮ সাল থেকে বিসিক নকশা কেন্দ্র ঋতুভিক্তিক এ মেলার আয়োজন করে আসছে। মেলা উপলক্ষে নকশা কেন্দ্র থেকে প্রশিক্ষণ লব্ধ জ্ঞান ও সৃজনশীলতার আলোকে শিল্পপণ্য নিয়ে নকশাকেন্দ্রের জয়নুল আবেদিন প্রদর্শন কক্ষে আয়োজন করা হয়ে থাকে ‘ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনী’।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বয়কটের ডাকে অর্ধেকে নেমেছে তরমুজের দাম, তবুও ক্রেতা নেই

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :