গৌরীপুরে মেয়র প্রার্থীকে হত্যার দুদিনেও মামলা হয়নি

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২০, ২১:২৭ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২০, ২১:০৬

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও বিআরডিবি চেয়ারম্যান মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ্রকে হত্যার পর দুই দিনেও এ ঘটনায় কোনো মামলা হয়নি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দলীয় নেতাকর্মীরা।

গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে নিজ কার্যালয়ের সামনে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে। এ সময় তার দুই সহযোগীকেও কুপিয়ে গুরুতর জখম করা হয়। গুরুতর আহত দুজনের অবস্থাও আশঙ্কাজনক।

হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন করেছেন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। সোমবার দুপুরে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ডা. হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক বিধুভূষন দাস, যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, যুবলীগ সভাপতি ছানাউল হক প্রমুখ।

এ হত্যাকাণ্ডের ঘটনায় গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন জানান, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ময়লাকান্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ চারজন এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এর সঙ্গে জড়িত বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের তৎপরতা চলছে।

শুভ্র হত্যাকাণ্ডের ঘটনায় এখনো গৌরীপুর পৌর এলাকায় থমথমে ভাব বিরাজ করছে। যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা ও সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহত শুভ্রর বাবা বাবুল মিয়া জানান, তার ছেলের রাজনৈতিক উত্থান একটি পক্ষ মেনে নিতে পারেনি। আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থীতা ঘোষণা করাই তার জন্য কাল হলো। শুভ্র হত্যাকাণ্ডের পেছনে মেয়র প্রার্থী ঘোষণা করা অন্যতম কারণ।

নিহতের বাবা আরও অভিযোগ করে বলেন, বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম এবং তার অনুসারীরা এই হত্যাকান্ডের সঙ্গে সরাসরি জড়িত। এর আগেও একাধিকবার শুভ্রর ওপর হামলা করেছিল বর্তমান মেয়রের অনুসারীরা।

শুভ্রর বাবা জানান, হামলাকারীদের নাম-ঠিকানা এবং পরিচয় বের করতে দেরি হওয়ায় থানায় এজাহার দাখিল করতে দেরি হচ্ছে।

সোমবার রাত ৮টায় এ প্রতিবেদন লেখার সময় গৌরীপুর থানার ওসি বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ না দেয়ায় এখনো মামলা নেয়া সম্ভব হয়নি। আশা করছি সোমবার রাতের মধ্যেই মামলা হবে।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :