আলফাডাঙ্গায় প্রতারক সিকদার লিটনের বিচার দাবিতে ঝাড়ু মিছিল

প্রকাশ | ১৯ অক্টোবর ২০২০, ২২:৩৬

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

ডজনখানেক প্রতারণা ও চাঁদাবাজি মামলার আসামি সিকদার লিটনের বিচারের দাবিতে ফরিদপুরের আলফাডাঙ্গায় বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করেছেন স্থানীয় জনতা। সোমবার সন্ধ্যায় উপজেলার সদর বাজারে এ বিক্ষোভ ও ঝাড়ু মিছিল হয়।

মিছিলটি সদর বাজার চৌরাস্তা থেকে শুরু করে বাজারের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তারা প্রতারক সিকদার লিটনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সেই সঙ্গে তাকে গ্রেপ্তার করায় প্রশাসনকে অভিনন্দন জানান।

সাংবাদিক পরিচয় দিয়ে নানা ধরনের প্রতারণার পাশাপাশি সাইবার অপরাধের সঙ্গেও জড়িত ছিলেন সিকদার লিটন। তার বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজি মামলার চারটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এসব মামলায় তিনি দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন।

সোমবার ভোরে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা সদরের একটি ভাড়া বাসা থেকে সিকদার লিটনকে গ্রেপ্তার করে র‌্যাব-৮। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় গ্রেপ্তার লিটন শিকদারকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় সিআইডির নিকট হস্তান্তর করা হয়।

ফরিদপুর, খুলনা ও পাবনা জেলায় চাঁদাবাজি, প্রতারণা ও প্রাণনাশের হুমকি, সাইবার অপরাধসহ প্রায় ডজনখানেক মামলা রয়েছে সিকদার লিটনের বিরুদ্ধে। ফেসবুকে বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে অপপ্রচার করে ব্ল্যাকমেইলিং এবং গ্রামের সহজ-সরল অনেক মানুষের সঙ্গে সরাসরি প্রতারণার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আসামি তিনি।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এলএ)