যে রাশির জাতক-জাতিকারা জীবনে সফল হবেই

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০২০, ১১:২১ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২০, ১০:১১

জীবনে সফলতা কে না চায়! কিন্তু সবাই সফল হয় না। কেউ কেউ জীবনে সফল হয়। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কিছু কিছু রাশির জাতক-জাতিকারা জীবনে সফলতার সন্ধান পাবেই। জেনে দিন সেসব রাশি সম্পর্কে।

মেষ

আজকের দিনে ব্যয়ের ওপর নিয়ন্ত্রণ রাখতে হবে। কেননা, আচমকা অর্থ ব্যয় করতে হতে পারে। অফিসের কার্যাবলী ধীর গতিতে হবে। কর্মীদের ওপর রাগ সম্বরণ করতে হবে ব্যবসায়ীদের। নাহলে তাঁদের সঙ্গে বাদ-বিবাদের আশঙ্কা। মহিলাদের কেনাকাটা সংক্রান্ত কাজ থেকে আজ বিরতি থাকাই ভালো। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে আজকের দিন উপযুক্ত। মাইগ্রেনের রোগীদের যন্ত্রণা নিয়ে সতর্ক থাকতে হবে। পরিবারের সঙ্গে মিলে রীতি অনুসারে ধর্মীয় অনুষ্ঠান করাতে পারেন।

বৃষ

আজ নিজে যতই সক্রিয় ও উদ্যমী থাকবেন, তা আপনার জন্য ততই ভালো হবে। কাজ সম্পূর্ণ করতে যদি পরিশ্রম করতে হয়, তার থেকে পিছিয়ে যাবেন না। যাঁরা চাকরি পরিবর্তন করতে চান বা নতুন কোনও ব্যবসা শুরু করতে চান, তাঁদের এ ব্যাপারে পরিকল্পনা শুরু করে দেওয়া উচিত। আমদানি-রফতানির সঙ্গে যুক্তদের লাভ হওয়ার সম্ভাবনা। বাইরে খাওয়া-দাওয়া থেকে আজ বিরত থাকতে হবে। বাড়িতেই হাল্কা খাবার খান। বাড়ির পরিবেশ প্রফুল্ল রাখুন, পরিবারের সঙ্গে কাটানো সময় স্মরণীয় হবে।

মিথুন

আজ আটকে থাকা কাজের বাধা দূর হতে পারে। এতে মনে শান্তি ও ইতিবাচক মানসিকতার সঞ্চার হবে। মন কোনও বিলাসিতার দিকে আকৃষ্ট হতে পারে। বিউটি ট্রিটমেন্টের জন্য আজকের দিন উপযুক্ত। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে স্বাস্থ্য বিধি সম্পর্কে সচেতন থাকতে হবে। অফিসের কাজে পারফেকশন আনার চেষ্টা করলে লাভবান হবেন। ব্যবসায়ী অনাবশ্যক বিবাদ থেকে বিরত থাকুন।

কর্কট

কর্মক্ষেত্রে নিয়ম সম্পূর্ণভাবে পালন করুন। অন্যের ওপর অতিরিক্ত নির্ভরতা সমস্যায় ফেলতে পারে। বেতন বৃদ্ধি বা পদোন্নতির অপেক্ষায় থাকলে আরও কিছু সময় অপেক্ষা করতে হতে পারে। ব্যবসায় অধিক প্রশাসকীয় ব্যবহার থেকে বিরত থাকতে হবে। অধীনস্থদের প্রতি অধিক রাগ বা চিত্কার চেঁচামেচি করা থেকে বিরত থাকুন। ধৈর্য্য ধরে সবকিছু সামলাতে হবে। মানসিক উত্তেজনা স্বাস্থ্যের পক্ষে ঠিক নয়।

সিংহ

আজকের দিন জ্ঞানের সম্বৃদ্ধি ঘটানোর ব্যাপারে আরও বেশি মনোনিবেশ করতে হবে। গ্রহজনিত পরিস্থিতি আপনার পক্ষে লাভজনক। কর্মক্ষেত্রে সঙ্গে যুক্তরা সচেতন থাকুন। দফতরে কোনও কথা নিয়ে নিজেদের মধ্যে বিশ্বাসের ঘাটতি দেখা যেতে পারে। সেইসঙ্গে সহকর্মী ও পদস্থ আধিকারিকদের সঙ্গে আচরণের সময় সতর্ক থাকতে হবে। গুরুত্বপূর্ণ কাজ নিয়ে তাড়াহুড়ো না করাই ভালো। বস্ত্র ব্যবসায়ীদের পক্ষে আজকের দিন শুভ। তরুণরা প্রবীণদের কাছ থেকে সদুপদেশ পাবেন। অ্যাসিডিটির কারণে মাথা ব্যথার আশঙ্কা। পরিবার সংক্রান্ত কোনও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তাড়াহুড়ো না করাই উচিত।

কন্যা

আজকের দিন মানসিক চাপ কিছুটা বেশি থাকতে পারে। এ কথা মাথায় রেখে শান্ত থাকতে হবে। মনকে শান্ত রাখতে ধ্যান সহায়ক হবে। অফিসের কাজে পরিস্থিতি শুধরোতে পারে। পরিস্থিতি জাতকের অনুকূল। সহকর্মীদের কাছ থেকে অপ্রত্যাশিত সহযোগিতার প্রাপ্তিযোগ রয়েছে। ব্যবসায় কাঙ্খিত লাভ হতে পারে, এ জন্য প্রচেষ্টায় খামতি দেওয়া যাবে না। স্বাস্থ্য সম্পর্কে পেটে ব্যথার মতো সমস্যা থেকে সতর্ক থাকুন। এজন্য সঠিকভাবে খাওয়া-দাওয়া করতে হবে। ছোট ছোট কথা নিয়ে অন্যদের সঙ্গে বিবাদ এড়িয়ে চলতে হবে। নাহলে কেউ অসন্তুষ্ট হতে পারে।

তুলা

আজকের দিন সামাজিক দায়িত্ব পালনের চেষ্টা করতে হবে, যা আপনার মান-সম্মান ও যশ বৃদ্ধি করতে পারে। অফিসের পরিস্থিতি সম্পর্কে নিজস্ব টিমকে প্রসন্ন রেখে লক্ষ্যে পৌঁছতে হবে। ব্যবসায়ীদের লেনদেনে সতর্ক থাকতে হবে। চোখের রোগ সম্পর্কে সচেতন থাকতে হবে। ল্যাপটপ, মোবাইল ও টিভি দেখা বা লেখার সময় অবশ্যই চশমা ব্যবহার করতে হবে। যাঁদের সম্প্রতি চোখের অস্ত্রোপচার হয়েছে, তাঁদের বেশি করে সতর্ক থাকতে হবে। মঙ্গলজনক কাজকর্মে যোগ দিতে পারেন।

বৃশ্চিক

থমকে থাকা কাজ নতুন করে শুরু করলে সাফল্য আসতে পারে। বেসরকারি ক্ষেত্রে সঙ্গে যুক্তদের কাজের চাপ বেশি থাকবে। শিক্ষা ও সরকারি বিভাগের সঙ্গে যুক্তদের পক্ষে আজকের দিন লাভজনক। ব্যবসায়িক শরিকের সঙ্গে সমন্বয় রেখে দক্ষতার সঙ্গে কাজ করতে হবে। দেখতে হবে, পরস্পরের মধ্যে কোনও বিষয় যেন গোপন না থাকে। ক্যালসিয়ামের ঘাটতির জন্য পায়ে ব্যথা হতে পারে। চিকিত্সকদের পরামর্শ অনুসারে ওষুধ খান। কোনও নতুন সম্পর্কে যুক্ত হলে, তাঁকে সময় দিন।

ধনু

গুরুত্বপূর্ণ নথি যত্নে রাখুন। ডেটা সেভিং নিয়েও সতর্ক থাকুন। লেখকদের পক্ষে সময় ভালো, লেখন শৈলীর প্রতি মনোযোগ দিতে হবে। চাকরিজীবীদের কাজে সমস্ত চ্যালেঞ্জ গ্রহণ করে সমস্ত পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। হোটেল ও রেস্তোঁরা ব্যবসায়ীরা লোকসানের সম্মুখীন হতে পারেন। মিষ্টি জিনিস খাওয়া এড়িয়ে চলতে হবে, বিশেষ করে, যাঁদের রক্তে শর্করার মতো সমস্যা রয়েছে। সতর্কতার সঙ্গে যানবাহন চালাতে হবে। নির্ভরযোগ্য বন্ধুর সাহায্য মিলবে। তাঁর কাছে বলতে পারেন মনের কথা।

মকর

আজকের দিন শত্রুদের প্রতি তীক্ষ্ণ নজর রাখতে হবে। যদিও, তা নিয়ে ঘাবড়ানোক কিছু নেই। অফিসে নেতৃত্বগুণের প্রশংসা পাবেন। প্রকাশ্যে প্রশংসা করতে পারেন উর্দ্ধতন আধিকারিক। কান সংক্রান্ত রোগ অবহেলা করবেন না। চিকিত্সকের সঙ্গে যোগাযোগ করতে হবে। মামার বাড়ির দিক থেকে ধর্মীয় অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ আসতে পারে।

কুম্ভ

আজ যাদের ওপর সবচেয়ে বেশি নির্ভর করেন, হতে পারে যে কোনও কারণে তাদের কাছ থেকে পর্যাপ্ত সহযোগ নাও পেতে পারেন। অফিসে অনেক কাজের দায়িত্বও নিতে হতে পারে। তেলের ব্যবসায়ীদের সতর্ক থাকতে হবে। কারণ, কোনও ছোট ভুল বড় হয়ে উঠতে পারে। হাঁফানি রোগীদের স্বাস্থ্য নিয়ে সচেতন থাকতে হবে। সম্পত্তি সংক্রান্ত মামলায় শুভ সংবাদ পেতে পারেন। জীবনসঙ্গীর স্বাস্থ্য নিয়ে চিন্তা থাকবে।

মীন

পরিশ্রমের ইতিবাচক ফল মিলবে। পারিপার্শ্বিক ক্ষেত্রে লোকজনের কাছে সম্মান বাড়বে। অফিসে বসের প্রশংসা পেতে পারেন। সবার সামনে আপনার মর্যাদা বাড়বে। বকেয়া কাজ সম্পূর্ণ হবে। ব্যবসায়ীদের পক্ষে ব্যবসা বৃদ্ধির উপযুক্ত সময়। গ্রাহকদের ভালো অফার দিয়ে নজর কাড়তে পারেন। তরুণদের সৃষ্টিশীল কাজে অনুরাগ। অন্তঃসত্ত্বাদের স্বাস্থ্যের প্রতি অধিক যত্নবান হতে পারে। বাড়ির শিশুদের প্রতি কড়া নজর রাখুন।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :