হবিগঞ্জে বাস ধর্মঘট, বিপাকে যাত্রীরা

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০২০, ১২:০০ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২০, ১০:৪১

হবিগঞ্জে চলছে বাস ধর্মঘট। মঙ্গলবার সকাল থেকে হবিগঞ্জ থেকে সিলেটসহ দেশের বিভিন্ন রুটে চলাচলকারী সব বাস বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

আঞ্চলিক ও মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে হবিগঞ্জ জেলা বাস-মিনিবাস মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ এ ধর্মঘটের ডাক দিয়েছে।

হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের আহবায়ক আলহাজ মো. ফজলুর রহমান চৌধুরী ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী বলেন, আমাদের দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য জেলার সব সড়কে বাস-মিনিবাস চলাচল বন্ধ থাকবে।

সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত ইজিবাইকসহ (টমটম) অবৈধ যানবাহন মহাসড়কে চলাচল বন্ধের দাবিতে গত ১৩ অক্টোবর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়। কিন্তু কোনো সমাধান না হওয়ায় বাস চলাচল বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান এই শ্রমিক নেতা।

এদিকে অনির্দিষ্টকালের এই বাস ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। অনেকেই মহিলা ও শিশুদের নিয়ে বিভিন্ন গন্তব্যের উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে বিড়ম্বনার শিকার হচ্ছেন। কেউ কেউ অতিরিক্ত টাকা দিয়ে ভেঙে ভেঙে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন। অনেক যাত্রী ফেরত যাচ্ছেন বাড়িতে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :