দেশের ৫৪ উপজেলায় আজ ব্যাংক বন্ধ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২০ অক্টোবর ২০২০, ১১:৩১ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২০, ১০:৪৬

দেশের ৪২টি জেলার ৫৪টি উপজেলায় তফসিলি ব্যাংকের সব শাখা আজ বন্ধ রয়েছে। উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের সাধারণ/উপজেলা নির্বাচন এবং স্থগিত ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে সোমবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠায় বাংলাদেশ ব্যাংক।

প্রজ্ঞাপনে বলা হয়, উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের সাধারণ/উপজেলা নির্বাচন ও স্থগিত ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করায় নির্বাচনের সংশ্লিষ্ট ৪২টি জেলার ৫৪টি উপজেলার নির্বাচনী এলাকায় অবস্থিত সব তফসিলি ব্যাংকগুলোর সব শাখা বন্ধ থাকবে।

সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান, সংস্থায় কর্মরত কর্মকর্তা, কর্মচারী এবং সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে ছুটি ঘোষণা করা হলো।

দেশের ২০৮টি ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ ও জেলা পরিষদে ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট চলবে বিকাল ৫টা পর্যন্ত।

১৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ ও ১৭৭টির বিভিন্ন পদে উপনির্বাচন হচ্ছে। বাকিগুলোর মধ্যে একটি উপজেলায় সাধারণ ও ৮টিতে উপনির্বাচন, ৭টি জেলা পরিষদের বিভিন্ন পদেও ভোটগ্রহণ চলছে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :