কেন্দ্র সরগরম হলেও ভোটার শূন্য

নিজস্ব প্রতিনিধি, দিনাজপুর
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২০, ১৫:২০

দিনাজপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন চলছে। মঙ্গলবার সকাল থেকে জেলার সদর উপজেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

কিন্তু, ভোটারদের তেমন কোনো আগ্রহ নেই ভোট দেয়ার। ভোট কেন্দ্রগ্রলো ভোটার শূণ্য হলেও সমর্থিত রাজনৈতিক নেতা-কর্মীদের কমতি নেই। তাদের উপস্থিতিতেই সরগরম ভোট কেন্দ্রগুলো। বেলা শেষে কি হবে, তা নিয়ে শঙ্কিত রাজনৈতিক বিশ্লেষকরা।

এ নির্বাচনে লড়ছেন- আওয়ামী লীগের একটি গ্রুপের সমর্থিত প্রাথী চশমা প্রতীকে রায়হান কবির সোহাগ এবং আরেকটি গ্রুপে উড়োজাহাজ প্রতীকে ইবনে আজিজ চঞ্চল এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে টিউবওয়েল প্রতীক নিয়ে উত্তম কুমার রায়। নির্বাচনে লড়ার আগেই বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

তবে ভোট সুষ্ঠু, শান্তিপূর্ণ এবং নিরপেক্ষভাবে গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে বলে জানিযেছেন জেলা নির্বাচন কর্মকতা শাহিনুর ইসলাম প্র্রামাণিক শাহীন।

তিনি জানান, দিনাজপুর সদরে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৪ হাজার ৫০৩ জন। এর মধ্যে এক লাখ ৮৩ হাজার ৯১৫ জন নারী এবং ১ লাখ ৮১ হাজার ৫৮৮ জন পুরুষ। সকাল থেকে ১২৮টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে ৮০টি ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র রয়েছে। একারণে সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্যে ১৫ জন হাকিমের নেতৃত্বে ১ হাজার ৫৩৬ জন আনসার, ৭৬৮ জন পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে দুই প্লাটুন বিজিবি এবং ছয প্লাটুন র‌্যাব সদস্য।

প্রসঙ্গত, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়ের মৃত্যুতে পদটি শূন্য হয়ে যায়। পরে এ পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এদিকে, একই সময়ে জেলার চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে এবং নবাবগঞ্জ উপজেলার জয়পুর ইউনিয়নে ৩ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :