কুমিল্লায় ইউপির উপ-নির্বাচনে হামলার অভিযোগ

প্রকাশ | ২০ অক্টোবর ২০২০, ১৬:৫৭

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লার বরুড়ার উপজেলার আদ্রা ইউনিয়নের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। অভিযোগ পাওয়া  গেছে, ভোটগ্রহণ শুরুর আগে কাকৈরতলা কেন্দ্রে দুই প্রতীকের প্রার্থীদের সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে।

এ হামলায় আওয়ামী লীগের প্রার্থী (আনারস প্রতীক) মাহফুজুর রহমান সেলিমের ১০ কর্মী আহত হয়েছেন বলে তাদের দাবি। এসময় এ প্রার্থীর গাড়িও ভাঙচুর করা হয়।

আনারস প্রতীকের প্রার্থীর কর্মী সজিব অভিযোগ করে বলেন, ‘সকাল সাড়ে ৭টায় কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে দেশীয় অস্ত্র ও লাঠি দিয়ে হামলা করে। এতে সুমন নামে একজন রক্তাক্তসহ আরও কয়েকজন আহত হয়েছে। আমাদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে নৌকার প্রার্থীর তাফাজ্জল তপু। তারা বলেছে বাঁচতে চাইলে কেন্দ্র থেকে বের হয়ে যা।’

তবে ওই কেন্দ্রের প্রিজাইজিং অফিসার জাহাঙ্গীর হোসেন জানান, স্কুলের সীমানার মধ্যে কোন ঝামেলা হয় নি। নৌকা ছাড়া অন্য প্রতীকের এজেন্ট কেন্দ্রে আসেনি।

এ কেন্দ্রের পুলিশ কর্মকর্তা (এসআই) নাছের জানান, ভোট শুরুর আগে বাইরে ধাওয়া পাল্টা ধাওয়ার খবর শুনেছি। তবে ভেতরে কোন সমস্যা হয় নি। আইন-শৃঙ্খলা বাহিনী যথাযথ দায়িত্ব পালন করছে।

বিএনপির প্রার্থী পারভেজ হোসেন বলেন, ‘নৌকার লোকেরা নয়টি কেন্দ্রের মধ্যে নলুয়া, পেরপেটি, আদ্রা, পেরপেটি, নরীন্দ্রপুরসহ ছয়টি কেন্দ্র দখল করেছে। বহিরাগত লোক দিয়ে আমার কর্মী মনিরকে আহত করেছে। সে হাসপাতালে ভর্তি। আমি ভোট বর্জন করলাম। এ নির্বাচন আবার হোক। আমি লিখিত অভিযোগ দাখিল করব।’ 

নৌকা প্রতীকের প্রার্থী করিম বলেন, ‘সব কেন্দ্রে ঠিক ঠাক ভোট হচ্ছে। কোথাও কোন সমস্যা এখনও শুনিনি। আমি জয়ের আশাবাদী।’

বরুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আজহারুল ইসলাম জানান, ‘নির্বাচন সুষ্ঠু হচ্ছে। আমার নিকট কোন অভিযোগ আসে নি।’

(ঢাকাটাইমস/২০অক্টোবর/পিএল)