‘অনলাইনে প্রতিষ্ঠানের পাঠদান অব্যাহত রাখতে হবে’

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২০, ২০:৩৫

রাজশাহীর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোকবুল হোসেন বলেছেন, হতাশা নয়, তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখতে হবে। ছাত্র-ছাত্রীদের কল্যাণে নিয়োজিত পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকরা অনলাইনে ১৫৫০টি ক্লাস নিয়ে অন্যদেরকে অনুপ্রাণিত করেছেন। পুরো দেশের শিক্ষা ও পাঠদানের ক্ষেত্রে এটি একটি মহৎ ও অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের আয়োজনে ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কলেজের সভাপতি ও বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল কনফারেন্সটি সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু।

প্রতিষ্ঠানের সভাপতি তার স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানের একাডেমিক কার্যক্রমের পাশাপাশি পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের সহশিক্ষা কার্যক্রম খেলাধুলা, শিল্প, সাহিত্য, বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন সাফল্যের বর্ণনা দেন। তিনি বর্তমান কোভিড পরিস্থিতিতে কিশোর-কিশোরীদের মানসিক স্বাস্থ্য বিষয়ে খেয়াল রাখতে শিক্ষকদের পরামর্শ দেন। আইনগত যেকোন সহায়তা পুলিশ প্রশাসনের কাছ থেকে আদায় করে নেয়ার জন্য অভিভাবকদের পরামর্শ দেন পুলিশ সুপার।

অনুষ্ঠানে বগুড়া সরকারী আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শাহজাহান আলী, সরকারী শাহ সুলতান কলেজের অধ্যক্ষ প্রফেসর শহিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিদর্শক (স্কুল) মনজুরুল হক, রাজশাহী শিক্ষা বোর্ডের প্রোগ্রামার (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) ফরমান আলী, জেলা শিক্ষা অফিসার হযরত আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মাহবুব মোর্শেদ, বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এটিএম মোস্তফা কামাল সভায় পরামর্শমূলক বক্তব্য দেন।

প্রতিষ্ঠানের শিক্ষকদের মধ্যে বক্তব্য দেন সহকারী অধ্যাপক কাজী মুহ. মুনজুরুল হক, শিক্ষক প্রতিনিধি শহীদুল ইসলাম, প্রভাষক আহসান হাবিব, শামীমা সুলতানা প্রমুখ।

(ঢাকাটাইমস/২০অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :