চলচ্চিত্রে নিয়মিত হতে চান শম্পা নিজাম

প্রকাশ | ২১ অক্টোবর ২০২০, ১১:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০২০, ১১:৫৩

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

ছোট পর্দার নিয়মিত অভিনেত্রী শম্পা নিজাম। ১৫ বছরের দীর্ঘ কেরিয়ারে ১৫০টিরও বেশি নাটকে তিনি অভিনয় করেছেন। শুরুটা হয়েছিল ২০০৫ সালে গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘কৃষ্ণগহ্বর’ নাটক দিয়ে। এরপর আর পেছনে তাকাতে হয়নি। ছোট পর্দায় সমানে কাজ করছেন মা ও ভাবীর চরিত্রে।

তবে ছোট পর্দার গন্ডি পেরিয়ে শম্পা সম্প্রতি কাজ করলেন বড় পর্দায়ও। এরইমধ্যে তিনটি চলচ্চিত্রের কাজ শেষ করেছেন তিনি। প্রথমটি রায়হান জুয়েলের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। দ্বিতীয়টি অনন্য মামুন পরিচালিত‘নবাব এলএলবি’ এবং তৃতীয়টি দ্বীন ইসলামের ‘চরিত্র’। তিনটি চলচ্চিত্রেই তিনি মায়ের চরিত্রে অভিনয় করেছেন।

তিনটি সিনেমা নিয়েই বেশ আশাবাদী শম্পা নিজাম। কারণ তিনটি ছবিই বেশ বড় ব্যানারে নির্মিত হয়েছে। অভিনয়শিল্পীরাও অনেক বড় বড়। শম্পার স্বপ্ন ছিল ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায় কাজ করবেন। এই তিন চবিতে অভিনয়ে মধ্য দিয়ে অবশেষে তার সেই স্বপ্ন পূরণ হলো। ভালো চলচ্চিত্র ও চরিত্র পেলে তিনি নিয়মিত চলচ্চিত্রে কাজ করতে চান।

এ প্রসঙ্গে অভিনেত্রী শম্পা নিজাম বলেন, ‘ছোটবেলা থেকে অভিনয় ভালোবাসি। যতদিন আছি অভিনয় করে যেতে চাই। সামনে বেশ কয়েকটি নাটকের কাজ শুরু করব। নতুন সিনেমার ব্যাপারেও কথা চলছে।  এখন থেকে ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও নিয়মিত অভিনয় করতে চাই।’

শম্পা নিজাম অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলো হলো- ‘বিনি সুতার মালা’, ‘সিদ্ধান্ত’, ‘অথৈ নীলিমায়’, ‘কাটা রফিক’, ‘মামুন মামা’, ‘মজনুর বাড়ি হট্টগোল’, ‘গরীবের কুরবানী’, ‘হাজারী জামাল’, ‘কানা বাবা’, ‘যত দোষ নন্দ ঘোষ’, ‘সাতকাহন’, ‘পাল্টা হাওয়া’, ‘তিন পাগলের হল মেলা’, ‘বিউটি বোট’, ‘মেঘ জমেছে মনে’, ‘প্রথম কবিতা’, ‘বোকা জামাই’ ইত্যাদি।

ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএম/এএইচ