আগামী বছর নিউজিল্যান্ড সফরে যাবে যুবারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০২০, ১১:৪৮ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২০, ১১:২৫

একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে আগামী বছর ইংল্যান্ড সফর করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। স্বাগতিক ইংল্যান্ড ও বাংলাদেশ ছাড়া টুর্নামেন্টের অপর দলটি অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯।

সূচি অনুযায়ী ২০২১ সালের আগস্টে অনুষ্ঠিত হবে সিরিজটি। প্রাথমিকভাবে বাংলাদেশ যুব দলটি ছয়টি ম্যাচ খেলবে। আর যদি ফাইনালে উঠতে পারে জুনিয়া টাইগাররা খেলবে সাতটি ।

২০২০ আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সিরিজটি আয়োজন করা হচ্ছে। বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ দল।

আসন্ন যুব বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে গত সেপ্টেম্বরে অনূর্ধ্ব-১৯ দল গঠন করেছে বাংলাদেশ। গত ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চার সপ্তাহের একটি আবাসিক ক্যাম্প সম্পন্ন করেছে দলটি।

দক্ষতা ও মেধার ভিত্তিতে বিশ্বকাপের জন্য একটি চূড়ান্ত দল গঠন করা হয়েছে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে এ দলটির খেলোয়াড়রাই অংশ নেবে।

বিসিবি গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার জানান, ‘ত্রিদেশীয় একটি সিরিজ খেলতে আমাদের অনূর্ধ্ব -১৯ দলটি আগামী বছর ইংল্যান্ড সফরে যাচ্ছে।’

কাওসার বলেন, ‘বাংলাদেশ ছাড়া সিরিজের অপর দুই দল হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। উভয় দলের বিপক্ষে তিনটি করে আমরা মোট ছয়টি ম্যাচ খেলবো এবং ফাইনালে উঠতে পারলে ফাইনাল খেলবো। এখনো পর্যন্ত সিরিজের সূচি আগস্ট মাসেই আছে। তবে সফরের তারিখ আমরা এখনো চূড়ান্ত করিনি। চূড়ান্ত হলে আপনাদের জানাবো।’

বিকেএসপিতে গত ১ অক্টোবর নবগঠিত অনূর্ধ্ব-১৯ দলটির দ্বিতীয় আবাসিক ক্যাম্প শুরু হয়েছে। পূর্ব সূচি অনুযায়ী আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। এ টুর্নামেন্টকে সামনে রেখেই প্রস্তুতি চলছিল যুব দলটির। কিন্তু মহামারি কোভিডের কারণে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) গত সপ্তাহে টুর্নামেন্টটি স্থগিত করেছে।

এশিয়া কাপ স্থগিত ও এরপর এক খেলোয়াড় ও এক সাপোর্ট স্টাফের করোনা উপসর্গ দেখা দেয়ায় বিসিবি আপাতত ক্যাম্পটি স্থগিত রেখেছে।

(ঢাকাটাইমস/২১ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :