বোয়ালমারীতে দুর্গা প্রতিমা ভাঙচুর, গ্রেপ্তার ২

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০২০, ১৪:৩২ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২০, ১৩:৫২

ফরিদপুরের বোয়ালমারীতে একটি মণ্ডপের দুর্গা প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দুই তরুণকে গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার সাতৈর ইউনিয়নের রামদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। গ্রেপ্তারকৃত নয়ন শেখ ও রাজু মৃধা ওই গ্রামের বাসিন্দা।

এলাকাবাসী জানায়, গ্রামের রামদিয়া কর্মকারপাড়া সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপে প্রতি বছর টিনের বেড়া দিয়ে একটি অস্থায়ী মণ্ডপ নির্মাণ করে এ পূজার আয়োজন করা হয়। এবারও সেভাবেই পূজা আয়োজনের সব প্রস্তুতি শেষ করা হয়। মঙ্গলবার রাতে স্থানীয় কয়েকজন তরুণ ওই মণ্ডপে ঢুকে পূজার উদ্দেশে নবনির্মিত দুর্গা ও সরস্বতী প্রতিমার মাথা, হাত-পা ভেঙে ফেলে।

রামদিয়া কর্মকারপাড়া সার্বজনীন দুর্গাপূজা মন্ডপের সভাপতি সুরেশ চন্দ্র কর্মকার জানান, গত শনিবার প্রতীমার রং করা শেষ হয়। রং করার পর তিনদিকে টিনের বেড়া যুক্ত মন্ডপের সামনে কাপড় দিয়ে আড়াল করে রাখা হয়। ওই রাতে মন্দিরের রক্ষণাবেক্ষণের দায়িত্বে নিয়োজিতরা খেতে গেলে এই সুযোগে অজ্ঞাত দুর্বৃত্তরা প্রতিমা ভাঙচুর করে পালিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, রাতেই পুলিশ ওই গ্রামে অভিযান চালিয়ে এ ভাঙচুরের ঘটনায় জড়িত সন্দেহে নয়ন শেখ ও রাজু মৃধা নামে দুই তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ওই মন্ডপের সাধারণ সম্পাদক মৃণাল কর্মকার একটি মামলা করেছেন বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

এদিকে এলাকাবাসী থেকে এ খবর জানার পর রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝোটন চন্দ, মধুখালী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামান এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলামসহ উপজেলা পূজা উদযাপন কমিটির কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে ফরিদপুর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অরুণ মন্ডল জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় কার্যকর আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক অতুল সরকার এবং পুলিশ সুপার আলিমুজ্জামানকে জানানো হয়েছে। এছাড়া তিনিসহ জেলা পূজা উদযাপন কমিটির দপ্তর সম্পাদক পি কে সরকার ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক গৌতম ভদ্র গতকাল বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :