মিথ্যা মামলা করায় বাদীকে গ্রেপ্তারের নির্দেশ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২০, ১৮:৪৬

জাল দলিল উপস্থাপন করে মিথ্যা মামলা করায় ওই মামলার বাদীকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে আদালত। তার বিরুদ্ধে ইতোমধ্যে মামলাও হয়েছে। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত বুধবার দুপুরে এই আদেশ দেন।

এর আগে মঙ্গলবার দুপুরে মিথ্যা ও বিরক্তিকর মামলা করায় মামলার বাদীকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণের আদেশ দেন রাজশাহীর মোহনপুর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক এমএ সাঈদ শুভ।

এছাড়াও আদালতে জাল দলিল উপস্থাপন করায় আদালত স্বপ্রণোদিত হয়ে বাদীর বিরুদ্ধ ফৌজদারি মামলা করার নির্দেশ প্রদান করেন। ওই মামলা আমলে নিয়ে আদালত আসামি সিরাজুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।

আদালত সূত্রে জানা যায়, মোহনপুর সিনিয়র সহকারী জজ আদালতের ৮২/১৩ নং অন্য প্রকার মামলায় বাদী সিরাজুল ইসলাম তিনটি জাল দলিল উপস্থাপন করে মামলা করায় আদালত স্বপ্রোণোদিত হয়ে এখতিয়ার সম্পন্ন ফৌজদারি আদালতে মামলা করার নির্দেশ দিয়েছিলেন।

এছাড়াও আদালত জাল দলিল দাখিল করে মিথ্যা ও বিরক্তিকর মামলা করায় বাদীকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণ প্রদান করার নির্দেশ দিয়েছে। আদালত ক্ষতিপূরণের অর্থ মামলার বিবাদীকে দেয়ার নির্দেশ দিয়েছে।

এ বিষয়ে মোহনপুর সিনিয়র সহকারী জজ আদালতের নাজির মিঠু মণ্ডল বলেন, আদালতের নির্দেশে জাল দলিল উপস্থাপন করায় গত মঙ্গলবার মামলা করা হয়েছে। এরপর বুধবার রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত মামলাটি আমলে নেয়। এ সময় আদালত আসামি সিরাজুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করে।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :