দুর্গম পথে চলতে এটিভি পেল রাজশাহী বিজিবি

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ২১ অক্টোবর ২০২০, ২০:১৩ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২০, ১৯:৫০

সীমান্ত এলাকার দুর্গম পথে চলাচল করতে অল টেরেইন ভেহিক্যাল (এটিভি) পেল বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রাজশাহী ১ ব্যাটালিয়ন। এরই মধ্যে চারটি এটিভি পৌঁছে গেছে রাজশাহী সীমান্তে। সীমান্ত সুরক্ষা এবং অপরাধ দমনে কার্যকর ভূমিকা রাখবে এসব মোটরযান।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীর খানপুর সীমান্ত ফাঁড়িতে দুটি এবং পদ্মারচর সীমান্ত ফাঁড়িতে দুটি এটিভি বরাদ্দ করা হয়েছে। এসব এটিভির মাধ্যমে নিয়মিত টহলে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানি মালামাল প্রতিরোধে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিজিবি।

তিনি জানান, আধুনিকায়ন মহাপরিকল্পনার অংশ হিসেবে রাজশাহী বিজিবিতে এটিভি সংযোজন করা হয়েছে। আমাদের সীমান্তের যেসব এলাকায় হেঁটে যেতে সময় লাগে, তাছাড়া চলাচলের অযোগ্য রাস্তা আছে, সেখানে এভিটিতে দ্রুততম সময়ের মধ্যে পৌঁছানো যাবে।

পতাকা বৈঠক কিংবা চোরাচালানবিরোধী অভিযানসহ যেকোনো পরিস্থিতিতে সীমান্ত ফাঁড়ি থেকে দ্রুত সীমান্তে পৌঁছতে এটিভি ব্যবহার হবে। তিন আসন বিশিষ্ট এভিটি প্রতি ঘণ্টায় পাড়ি দিতে পারে ৩০ কিলোমিটার পথ। কাদা, বালু এমনকি উচু-নিচু পথও পাড়ি দিতে সক্ষম বিশেষ এ যান।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :