শহীদ মিনার ভাঙচুর, যুব মহিলা লীগ কর্মী গ্রেপ্তার

প্রকাশ | ২১ অক্টোবর ২০২০, ২১:০৯

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝালকাঠি সুগন্ধা পৌর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙচুরের ঘটনায় দ্রুত বিচার আইনে করা মামলায় এজাহারভুক্ত আসামি ফাতেমা শরীফকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে সিটিপার্ক নতুন চরের বাসা থেকে তাকে গ্রেপ্তার করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই হযরত আলীর নেতৃত্বে একদল পুলিশ। আদালতের নির্দেশে বুধবার সকালে ঝালকাঠি থানায় মামলাটি রেকর্ড করা হয়।

মামলা সূত্রে জানা যায়, সুগন্ধা পৌর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীতা মন্ডল দ্রুত বিচার আইনে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত রবিবার একটি নালিশী মামলা করেন। এতে আসামি করা হয় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শারমীন মৌসুমি কেকা, শহর বিএনপি সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু, যুবমহিলা লীগ কর্মী ফতেমা শরীফসহ ১৭ জনকে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই হযরত আলী আসামি ফতেমা শরীফকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় প্রধান শিক্ষক রীতা মন্ডল অভিযোগ করেন, বিদ্যালয়ের খেলার মাঠের উত্তরপূর্ব কর্নারে পাঁচলাখ টাকা ব্যায়ে একটি শহীদ মিনার নির্মাণ করা হয়েছিল। গত ১৪ আগস্ট বিদ্যালয়ের সভাপতি পদ থেকে বাদ পড়া শারমীন মৌসুমিসহ অন্যান্য আসামিরা শহীদ মিনার ভেঙে মাটির সঙ্গে গুড়িয়ে দেন।  

(ঢাকাটাইমস/২১অক্টোবর/কেএম)