পরাজয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু রিয়ালের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০২০, ০৮:৫১ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২০, ০৮:৩০

শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে জিনেদিন জিদান হাঁটা দিয়েছেন ডাগআউটের দিকে। যে প্রতিযোগিতায় হ্যাটট্রিক চ্যাম্পিয়ন করেছেন দলকে, সেখানে শাখতার দনেৎস্কের কাছে নিজেদের মাঠে হেরে যাওয়াটা বোধ হয় বিশ্বাস করতে পারছিলেন না রিয়াল কোচ। বিশ্বাস করতে কষ্ট হওয়ার কথা টিভি পর্দার সামনে দর্শকদের। রিয়াল নিজেদের মাঠে হেরে গেছে, সেটাও আবার শাখতারের প্রায় দ্বিতীয় দলের কাছে। দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল অবশ্য রিয়াল। শেষ মুহূর্তের গোলে সমতা প্রায় ফিরিয়েই ফেলেছিল। কিন্তু এবার রেফারির সিদ্ধান্ত পক্ষে আসেনি তাদের। অফসাইডে গোল বাতিল হয়ে যাওয়ায় জিনেদিন জিদানকে হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে। ১৯৮১ সালের পর ইউরোপিয়ান প্রতিযোগিতায় প্রথম টানা তিন ম্যাচ হারল রিয়াল।

বুধবার (২১ অক্টোবর) দিবাগত রাতে ঘরের মাঠে তাদের ৩-২ গোলে হারিয়ে দিয়েছে ইউক্রেনের ক্লাব শাখতার দনেৎস্ক। ঘরের মাঠে এটা ছিল রিয়ালের টানা দ্বিতীয় হার। এর আগে লা লিগার ম্যাচে তারা কাদিজের কাছে হেরেছিল ১-০ ব্যবধানে।

শাখতার প্রথমার্ধেই ৩-০ গোলে লিড নিয়েছিল। বিরতির পর রিয়াল দুটি গোল শোধ দেয়।

ঘরের মাঠে ম্যাচের ২৯ মিনিটেই পিছিয়ে পরে রিয়াল। এ সময় শাখতারের মাতেউস তেতে গোল করে এগিয়ে নেন দলকে। পরের গোলটি আসে আত্মঘাতি খাত থেকে ৩৩ মিনিটে। এ সময় তেতের নেওয়া শট রাফায়েল ভারানে নিজেদের জালে জড়িয়ে দেন। বিরতিতে যাওয়ার ৩ মিনিট আগে শাখতারের মানোর সলোমান রিয়ালের রক্ষণভাগকে টেক্কা দিয়ে বল জালে পাঠান। তাতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ইউক্রেনের ক্লাবটি।

অবশ্য বিরতির পর শুরুটা দারুণই হয়েছিল রিয়ালের। ৫৪ মিনিটে লুকা মদ্রিচ গোল করে ব্যবধান কমান। আর ৫৯ মিনিটে বদলি খেলোয়াড় ভিনিসিউস জুনিয়র গোল করে ব্যবধান করেন ৩-২।

এরপর অবশ্য শাখতারের মার্লোস রিয়ালের জালে আরও একবার বল জড়িয়েছিলেন। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়। ম্যাচের অন্তিম মুহূর্তে কর্নার থেকে বক্সের সামনে বল পেয়ে নিচু শটে জালে জড়িয়েছিলেন রিয়ালের ফেদেরিকো ভালভার্দে। রিয়াল সমর্থকরা সমতা ফেরানোর উল্লাসে মেতেছিল। কিন্তু ভিএআরে চেক করে সেটিও অফসাইডের কারণে বাতিল হয়। তাতে ৩-২ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

শনিবার লা লিগায় মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এরপর মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে তারা মুখোমুখি হবে বরুশিয়া মোশেনগ্লাডবাখের। এল ক্লাসিকোর আগে ঘরের মাঠে এমন দুই হার রিয়ালের আত্মবিশ্বাসে চিড় ধরায় কিনা দেখার বিষয়।

(ঢাকাটাইমস/২২ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :