স্টাইলের সঙ্গে স্মার্ট লাইফ উপহার দেবে হুয়াওয়ে ওয়াচ ফিট

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২০, ১২:৩৪

পরিধানযোগ্য স্মার্ট প্রযুক্তিপণ্য জনপ্রিয় হয়ে উঠতে শুরু করার এসময়ে স্মার্টওয়াচ শুধু ফ্যাশন অনুষঙ্গ নয় শরীরের ফিটনেস ও সুস্থতা ধরে রাখতেও এর জুড়ি নেই। স্টাইলের সঙ্গে ফিটনেস ও স্বাস্থ্য সচেতনতার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে প্রথমবারের মতো রাউন্ডেড রেক্টাঙ্গুলার ডিসপ্লের ‘হুয়াওয়ে ওয়াচ ফিট’ নিয়ে এসেছে। এ স্মার্টওয়াচটিতে অ্যানিমেটেড ফিটনেস কোর্স, ওয়ার্কআউট মোড ও সায়েন্টিফিক হেলথ ট্র্যাকিং ফিচারসহ ব্যবহারকারীদের জন্য অত্যাধুনিক সব সুবিধা রয়েছে। হুয়াওয়ে ওয়াচ ফিটের অন্যান্য ফিচারগুলো সম্পর্কে জেনে নিন।

নিজের ফিটনেসকে ঝালিয়ে নিন

দীর্ঘদিন নিজের ফিটনেস ধরে রাখতে ইয়োগা ও শরীরচর্চার দিকে মনযোগী হচ্ছেন অনেকে। অনেকে নতুন নতুন ঘরানার অনুশীলনের চেষ্টা করছেন। হুয়াওয়ের তৈরি স্মার্টওয়াচ ‘হুয়াওয়ে ওয়াচ ফিট’ এর ইন্টেলিজেন্ট প্রযুক্তি ৪৪টি শারীরিক ভঙ্গি শনাক্ত করতে পারে এবং ১২টি আলাদা ওয়ার্কআউট কোর্স অ্যানিমেটেড ফিটনেস কোর্স করা যাবে। যা ব্যবহারকারীদের ব্যক্তিগত প্রশিক্ষক হিসেবে কাজ করবে। অন্য কোনও স্মার্টফোন বা ডিভাইস ছাড়া স্বতন্ত্র অ্যানিমেটেড ফিটনেস কোর্সগুলো দেখে দেখে অনুশীলন করতে পারবেন ব্যবহারকারী। স্মার্টওয়াচটিতে থাকা ৯৬টি ওয়ার্কআউট মোড ও ১১টি প্রফেশনাল ওয়ার্কআউট মোড প্রচলিত ব্যায়ামগুলো করতে সহায়তা করবে। এছাড়া এতে থাকা ৮৫টি ওয়ার্কআউট মোডের মধ্যে রয়েছে ফিটনেস ট্রেনিং, ডান্সিং, বল গেমস, ওয়াটার স্পোর্টস, উইন্টার স্পোর্টস এবং এক্সট্রিম স্পোর্টস। এর স্মার্ট সেন্সরের সাহায্যে ব্যবহারকারীরা সহজেই হার্ট রেট, হার্ট রেট ইন্টারভাল, ক্যালোরিস, এক্সারসাইজ টাইমসহ অন্যান্য ডেটা সংরক্ষণের ওয়ার্কআউট মোড নির্বাচন করতে পারবেন।

স্বাস্থ্য সম্পর্কিত ভাবনার পুনর্মূল্যায়ন

কোভিড-১৯ মহামারির কারণে মানুষ তাদের ব্যক্তিগত স্বাস্থ্য-সম্পর্কিত তথ্য জানতে আরো সচেতন হয়ে উঠছেন। হৃদস্পন্দন, ঘুম এবং রক্তে অক্সিজেন স্যাচুরেশন (এসপিও২) মনিটরিংসহ হেলথ ট্র্যাকিংয়ের ফিচার রয়েছে হুয়াওয়ে ওয়াচ ফিটে। হুয়াওয়ের নিজস্ব ট্রুসিন প্রযুক্তি ৪.০ হার্ট রেট মনিটরিংয়ের মাধ্যমে হুয়াওয়ে ওয়াচ ফিট ২৪ ঘণ্টার হার্টরেটের ইনফোগ্রাফিক ডেটা দিতে পারবে। যা ব্যবহারকারীকে পারসোনাল ট্রেইনারের মতো স্বাস্থ্যসুরক্ষার বিভিন্ন দিকনির্দেশনা দেবে। এতে থাকা অ্যাবনরমাল হার্ট রেট এলার্ট ফাংশন কারো হার্টরেট খুব বেশি নাকি কম সে সম্পর্কেও সচেতন করবে। সেই সাথে, ঘুমের সময় কবজিতে এ ওয়াচ পরে থাকলে এআই প্রযুক্তি সম্বলিত হুয়াওয়ের ট্রুস্লিপ ২.০ ঘুমের ছয় ধরনের সমস্যা শনাক্ত করতে পারবে। এসব ডেটা বিশ্লেষণ করে কী করলে ভালো ঘুম হবে সে সম্পর্কিত শত শত পরামর্শ ও সেবা সরবরাহ করবে। এর এসপিও২ মনিটরিং রক্তের অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা ঠিক রাখতে, স্ট্রেস লেভেল মনিটরিং শ্বাস-প্রশ্বাস কার্যকারিতা ঠিক রাখতে এবং মেনস্ট্রুয়াল সাইকেল ম্যানেজমেন্ট নারীদের শারীরিক অবস্থা ঠিক রাখা ও মাসিকের চক্র সম্পর্কে তথ্য দিয়ে সহায়তা করবে।

আপনার স্টাইল পুননির্ধারণ করুন

গ্রাহকদের জন্য প্রথমবারের মতো ১.৬৪ ইঞ্চির রাউন্ডেড রেক্টাঙ্গুলার ডিসপ্লে নিয়ে এসেছে হুয়াওয়ে ওয়াচ ফিট। এর অ্যামোলেড এইচডি রেজল্যুশনের ডিসপ্লেতে অ্যানিমেটেড ফিটনেস কোর্স ও অনন্য ফিচারগুলো যুক্ত করা হয়েছে। যাতে আল্ট্রা-স্লিম বেজেলের সাথে ব্যবহারকারীরা কোনো ধরনের ঝামেলা ছাড়াই চকচকে ও রঙিন ডিসপ্লে পাবেন। অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ ৩৪ গ্রাম ওজনের এ ডিভাইসটি যে কোনও পোষাকের সাথে মানানসই হবে। ওয়াচটিতে হুয়াওয়ের ওয়াচ ফেস স্টোর থেকে ১৩০টি ভিন্নধর্মী ওয়াচ ফেস ডিজাইন ফ্রি ডাউনলোড করে ইনস্টল করে ব্যবহার করা যাবে। ব্যবহারকারীরা সরাসরি তাদের স্মার্টফোন থেকে সিঙ্ক করে নিজেদের ফটো অ্যালবাম থেকে পছন্দের ওয়াচ ফেস পারসোনালাইজ করতে পারবে এবং ব্যবহারকারীরা যাতে এক পলকেই সময় বলতে পারে সেজন্য এতে ছয়টি স্ট্যান্ডবাই ওয়াচ ফেস রয়েছে। অবিশ্বাস্য পাতলা এবং হালকা হুয়াওয়ে ওয়াচ ফিটে দীর্ঘসময় জুড়ে ব্যাকআপের জন্য ২১ গ্রামের একটি নন-রিমুভেবল লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে। যা দশদিন পর্যন্ত ব্যাকআপ নিশ্চিত করবে এবং মাত্র ৫ মিনিটের চার্জে পুরো একদিন চলবে।

দাম

বাংলাদেশের বাজারে অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ এ স্মার্টওয়াচটির দাম পড়বে ৯,৯৯৯ টাকা। ফিটনেসের সাথে স্টাইলে ব্যাপক পরিবর্তন নিয়ে আসতে চাওয়া সচেতন গ্রাহকদের জন্যেই হুয়াওয়ে ওয়াচ ফিট। ফ্যাশনের সাথে মানানসই স্মার্টওয়াচ খুঁজে বেড়ানো আপনার জন্য এক দুর্দান্ত উপহার হবে হুয়াওয়ে ওয়াচ ফিট।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :