এখনো লাইফ সাপোর্টে রফিক-উল-হক, মেডিকেল বোর্ড গঠন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০২০, ১৯:৫২ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২০, ১৭:১৩
ফাইল ছবি

লাইফ সাপোর্টে থাকা ব্যারিস্টার রফিক-উল হকের চিকিৎসায় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। নিউরোসায়েন্স বিশেষজ্ঞ ডা. কাজী দীন মোহাম্মদের পরামর্শে এই বোর্ড গঠন করে আদ-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার আদ-দ্বীন হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন গণমাধ্যমকে একথা জানিয়েছেন।

মেডিকেল বোর্ডের সদস্যরা হলেন- ডা. রিচমন্ড রোল্যান্ড গোমেজ, ডা, নুর উদ্দিন মোহাম্মদ ইউসুফ, ডা, সিরাজুল ইসলাম, ডা. সাইফূল বাহার খান, ডা. নাজমুল হোসেন।

ব্যারিস্টার রফিক-উল হকের শারীরিক অবস্থা সম্পর্কে অধ্যাপক নাহিদ ইয়াসমিন বলেন, ‘উনি এখনো লাইফ সাপোর্টে আছেন। উনার ফুসফুসের অবস্থা আগের চেয়ে একটু উন্নতি হয়েছে, তবে এখনো ক্রিটিকাল অবস্থাতেই রয়েছেন। বার্ধক্যজনিত নানা সমস্যায় তিনি আক্রান্ত। তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমরা সবাই মিলে চেষ্টা করে যাচ্ছি বাকিটা আল্লাহর ইচ্ছা।’

এরআগে রফিক-উল-হককে দেখতে যান গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। পরে তিনি গণমাধ্যমকর্মীদের বলেন, দেশে অনেকের টাকা-পয়সা থাকে কিন্তু তারা দান-খয়রাত করে না। কিন্তু ব্যারিস্টার রফিক-উল-হক অত্যন্ত দানশীল ব্যক্তি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘একটা ইতিহাস আমাদের সকলের জানা উচিত, এরশাদকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন ব্যারিস্টার রফিক-উল-হক। তিনি যখন অ্যাটর্নি জেনারেল হতে রাজি হলেন, তাকে আমি কিছুটা প্রভাবিত করেছিলাম।‌ এরশাদকে আইনের প্রতি আনতে ব্যারিস্টার রফিক-উল হকের অবদান ছিল।’

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আদ-দ্বীন হাসপাতালে তিনি সর্বোচ্চ চিকিৎসা সেবা পাচ্ছেন। চিকিৎসকরা দিন-রাত তার সেবা করছেন। আমি আশা করি আল্লাহ তাকে আমাদের মাঝে ফিরিয়ে দেবেন।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :