চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

প্রকাশ | ২২ অক্টোবর ২০২০, ১৮:৫১ | আপডেট: ২২ অক্টোবর ২০২০, ১৯:১০

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস

নাটোরের সিংড়ায় গ্রাম আদালত এজলাস নির্মাণের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনের বিরুদ্ধে। এ অভিযোগে মঙ্গলবার তাকে কারণদর্শানোর নোটিশ দিয়েছেন সিংড়ার ইউএনও নাসরিন বানু।

অভিযুক্ত মিনহাজ উদ্দিন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলার ৯ নম্বর তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত এজলাস নির্মাণের জন্য এক লাখ ২০ হাজার টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। কিন্তু তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন তার পরিষদে কোন এজলাস নির্মাণ না করে ভুয়া বিল-ভাউচার জমা দিয়ে সমুদয় অর্থ নিজের পকেটে তুলেন। এতে ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতে সুষ্ঠু বিচার কার্য পরিচালনা প্রতিনিয়তই বাধাগ্রস্ত হচ্ছে। এ নিয়ে পরিষদের সদস্যদের মধ্যেও চরম ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তাজপুর ইউনিয়ন পরিষদের একাধিক ইউপি সদস্য মুঠোফোনে জানান, দীর্ঘ দিনেও পরিষদে গ্রাম আদালতের এজলাস নির্মাণ না হওয়ায় বিচার কার্য পরিচালনায় বিভিন্ন সমস্যার হচ্ছে। আর এতে বর্তমান সরকারের পরিকল্পনা ভেস্তে যেতে বসেছে।

এদিকে তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেন, বন্যার কারণে এজলাস নির্মাণ করতে পারেননি। তবে দ্রুতই তা নির্মাণ করা হবে বলে জানান তিনি। 

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনকে শোকজ করা হয়েছে। আর এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এলএ)