মেয়র প্রার্থীকে কুপিয়ে হত্যার বিচার দাবি

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২০, ২০:১৭

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ্রকে কুপিয়ে হত্যার বিচারের দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পরিবারের ব্যানারে পৌর শহরের হারুন পার্ক এলাকায় এই মানববন্ধন হয়।

বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত মানববন্ধনে স্থানীয় মুক্তিযোদ্ধারা এ হত্যার বিচার দাবি করেন। তারা বলেন, এই হত্যার সঙ্গে যারা জড়িত- তাদের খুঁজে বের করে সঠিক বিচার করতে হবে। শুভ্র মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানকে কারা, কেন হত্যা করেছে- সেটি পুলিশ অবশ্যই বের করবে।

মানববন্ধনে নিহত শুভ্রর চাচা সাদেকুর রহমান বক্তব্য দেন। তিনি বলেন, গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান যৌথভাবে এই হত্যার পরিকল্পনা করেন। তারা ছাড়া আরও যারা এ হত্যার সঙ্গে জড়িত, তাদের প্রত্যেকের বিচার দাবি করেন তিনি।

অপরদিকে গৌরীপুরের অচিন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিকালে অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজারে এক মানববন্ধন হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, মাওহা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নূর মোহাম্মদ কালন, সাধারণ সম্পাদক কবির উদ্দিন কবির, অচিন্তপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল আব্দুল হাই, গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আল ফারুক প্রমুখ।

এর আগে বুধবার সন্ধ্যায় মাসুদুর হত্যার মামলার চারজন আসামির মধ্যে প্রধান আসামি ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামানের তিন দিনের এবং বাকি তিন আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, গত শনিবার রাতে গৌরীপুর পৌর শহরের মধ্যবাজার এলাকায় একটি চায়ের দোকানের সামনে মাসুদুরকে কুপিয়ে হত্যা করা হয়। গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান ও গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম এ হত্যায় জড়িত বলে অভিযোগ উঠে। পরের দিন রবিবার রিয়াদুজ্জামান ও তার তিনজন সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ।

তবে নিহতের পরিবার ও নেতা-কর্মীদের অভিযোগ, গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নির্দেশে রিয়াদুজ্জামান এ হত্যাকাণ্ড ঘটান। হত্যার পরের দিন উত্তেজিত লোকজন মেয়রের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেন। গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের এক সভায় মেয়রকে পৌর আওয়ামী লীগের সভাপতি পদ এবং আওয়ামী লীগের প্রাথমিক পদ থেকে বহিষ্কারের করার সিদ্ধান্ত হয়। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ এ সিদ্ধান্ত অনুমোদন করে কেন্দ্রীয় কমিটিতে পাঠিয়েছে।

তবে মেয়র সৈয়দ রফিকুল ইসলাম দাবি করে বলেন, এ হত্যার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই।

শুভ্র হত্যা মামলাটির তদন্ত করছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ বলেন, রিয়াদুজ্জামানের তিন দিন এবং জাহাঙ্গীর আলম, রাসেল মিয়া ও মজিবুর রহমানের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ডিবি আসামিদের রিমান্ডে নেয়নি।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :