করোনা চিকিৎসা সহায়তায় সিএমএইচে ১০ ভেন্টিলেটর দিল বিকাশ

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২০, ০৯:২১

দেশের শীর্ষ হাসপাতালগুলোতে করোনা চিকিৎসা এবং ভবিষ্যত প্রস্তুতিতে সহায়তায় এবার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ ১০টি ভেন্টিলেটর প্রদান করলো দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতালে ১৪টি ভেন্টিলেটর প্রদান এবং বারডেমের সহযোগী ডায়াবেটিক হাসপাতাল (বিআইএইচএস জেনারেল হাসপাতাল)-এ অক্সিজেন প্ল্যান্ট নির্মাণের ধারাবাহিকতায় এবার সামরিক বাহিনীতে কমরত ও অবসরপ্রাপ্ত সদস্য ও তাদের পরিবারসহ দেশের বিশিষ্ট ব্যক্তিদের চিকিৎসা সেবায় ঢাকা সিএমএইচ-কে এই ভেন্টিলেটরগুলো প্রদান করলো বিকাশ।

২২ অক্টোবর সেনা সদরদপ্তরে বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুট্যান্ট জেনারেল মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহ, বিএসপি, এনডিইউ, পিএসসি এর হাতে ভেন্টিলেটরগুলো হস্তান্তর করেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর।

এসময় বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম, এনডিইউ, পিএসসি (অব.) উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধান হাসপাতালগুলোতে ভেন্টিলেটর প্রদান ও অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করার পাশাপাশি বিকাশ, আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের দেয়া ৫০টি ভেন্টিলেটরসহ ছয় লক্ষাধিক চিকিৎসা সামগ্রী প্রধানমন্ত্রীর তহবিলে হস্তান্তর করেছে।

এছাড়াও একই সময়ে বিকাশ সেনা কল্যাণ সংস্থার মাধ্যমে পাঁচ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। তাছাড়া বিদ্যানন্দ ফাউন্ডেশনের হাসপাতাল নির্মাণেও সহায়তা করেছে প্রতিষ্ঠানটি।

শিগগিরই বিকাশের এই চলমান উদ্যোগে কেন্দ্রিয় পুলিশ হাসপাতালসহ আরো হাসপাতাল ও সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে চিকিৎসা সহায়তা সামগ্রী প্রদান করা হবে। মানুষের স্বাভাবিক জীবন নিশ্চিত করতে নিরবচ্ছিন্ন মোবাইল আর্থিক সেবার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে দেশের স্বাস্থ্যসেবায় প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়াতে বিকাশ তার উদ্যোগ অব্যাহত রেখেছে।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা