ভোলার বৃদ্ধ রিকশাচালকের দায়িত্ব নিলেন এমপি মুকুল

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২০, ১৪:৪৬

ইদ্রিস মিয়া নামে এক বৃদ্ধ রিকশাচালকের থাকা, খাওয়া ও চিকিৎসাসহ সকল দায়িত্ব নিলেন ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় ভোলার দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের বাসিন্দা ৮৩ বছর বয়সী ওই রিকশাচালককে ডেকে এনে নতুন জামা কাপড় কিনে নিজ হাতে পড়িয়ে দেন সাংসদ। এসময় রিকশা চালানো বাদ দিয়ে ব্যবসা করার জন্য তার হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন সাংসদ। একইসঙ্গে তার স্ত্রীর জন্যও নতুন শাড়ি কিনে দেন

এসময় সাংসদ তার থাকার জন্য একটি বাসস্থান ও চিকিৎসার সকল ব্যয়ভার বহন করার কথা জানান।

জানা গেছে, সম্প্রতি ইদ্রিস মিয়াকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখালেখি হয়। পরে তাকে নিয়ে দৈনিক প্রথম আলো একটি নিউজ করে। শেষ বয়সে তার এ অবস্থা সকলকে নাড়া দিয়েছিল। বিষয়টি দেখে অনেকে তাকে কিছু আর্থিক সহায়তাও করেছেন।

বিষয়টি সাংসদ আলী আজম মুকুলের নজরে আসলে তিনি তার সার্বিক খোঁজখবর নিয়ে লোক পাঠিয়ে ইদ্রিস মিয়াকে তার বাসায় নিয়ে আসেন। এসময় রিকশা চালানো বাদ দিয়ে ইদ্রিস মিয়া যাতে আরামে বসে একটি ব্যবসা করতে পারেন, সেই জন্য তাকে নগদ ৫০ হাজার টাকা দেওয়া হয়। একইসঙ্গে, তার গায়ের পুরনো পোশাক খুলে নতুন পোশাক পড়িয়ে দিয়েছেন এবং তার স্ত্রী বিবি হাজেরার জন্যও নতুন শাড়ি কিনে ইদ্রিস মিয়ার হাতে তুলে দেন সাংসদ।

প্রসঙ্গত, এর আগেও সাংসদ মুকুল অসহায় মানুষের চিকিৎসাসেবাসহ বিভিন্ন কাজে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। ইদ্রিস মিয়ার বেলায়ও তার ব্যাতিক্রম হয় নি। তার এসকল মানবিক কার‌্যক্রমে জনসাধারণ তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :