হৃদরোগে আক্রান্ত কপিল দেব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০২০, ১৭:৫২ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২০, ১৬:৪০

হৃদরোগে আক্রান্ত কপিল দেব। তাঁকে ভর্তি করা হয়েছে দিল্লির হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়েছে বিশ্বকাপজয়ী সাবেক ভারতীয় অধিনায়কের। হাসপাতাল সূত্রে আরও বলা হয়েছে, কপিল এখন শঙ্কামুক্ত এবং তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

কপিলের অসুস্থতার খবর প্রথম জানা যায় টুইটারে। লীনা ঠাকরে নামে এক ক্রীড়া সাংবাদিক তাঁর অসুস্থতার কথা জানিয়ে প্রথম টুইট করেন। বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কেমন আছেন তা জানতে এখন উদ্বিগ্ন সকলেই। ক্রীড়া জগত থেকে শুরু করে সাধারণ মানুষ, সকলেই তাঁর শারীরিক সুস্থতা কামনা করছেন।

১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক হরিয়ানা হ্যারিকেনের। ১৯৮৩ সালে লর্ডসে ক্রিকেট ইতিহাসের অন্যতম চমকপ্রদ ঘটনা ঘটিয়েছিল কপিলের নেতৃত্বাধীন ভারত। মাত্র ১৮৩ রানের পুঁজি নিয়ে সেই সময়ের ভয়ঙ্কর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ (প্রুডেনশিয়াল কাপ) জিতেছিল ভারত।

ওই টুর্নামেন্টেই জিম্বাবুয়ের বিরুদ্ধে ১৭৫ রানের ঝকঝকে ইনিংসও খেলেন কপিল। ১৩১টি টেস্টে মোট ৪৩৪টি উইকেট রয়েছে কপিলের ঝুলিতে। ২২৫টি এক দিনের ম্যাচে ২৫৩টি উইকেটও পেয়েছেন তিনি। টেস্টে এই অলরাউন্ডার করেছেন ৫ হাজার ২৫৮ রান। এক দিনের ক্রিকেটে তাঁর রয়েছে ৩ হাজার ৭৮৩ রান। ভারতের জার্সিতে শুধু ক্রিকেটই নয়, কপিল দেব নেমেছেন গলফের মাঠেও।

(ঢাকাটাইমস/২৩ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :